সৌম্য-নাঈমের ওপেনিংয়ে সেঞ্চুরি

সৌম্য-নাঈমের ওপেনিংয়ে সেঞ্চুরি
ছবি: টুইটার।

সিরিজের ১ম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পেয়েছে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে সৌম্য সরকার আর নাঈম শেখ মিলে উপহার দিয়েছেন শতরান।

দীর্ঘদিন পর দলে ফিরেছেন সৌম্য সরকার। ওয়ানডে সিরিজের দলে থাকলেও খেলা হয়নি নাঈম শেখের। তবে টি-টোয়েন্টি খেলতে নেমেই নিজেদের সামর্থ্যের জানান দিলেন তারা।

ফিল্ডিংয়ের সময় ইনজুরিতে পড়ায় নিয়মিত ওপেনার লিটন দাস নামেননি। তার পরিবর্তে ওপেন করতে নামেন সৌম্য ও নাঈম। শুরুতে কিছুটা ধীরস্থির থাকলেও, সময় গড়াতেই খোলস ছেড়ে বের হন তারা। শুরু করেন জিম্বাবুয়ের বোলারদের আক্রমন। এরইমধ্যে দু’জন মিলে দলকে সেঞ্চুরি জুটি উপহার দিয়েছেন।

তবে ফিফটি তুলে নিয়ে আউট হয়ে যান সৌম্য সরকার। অন্যপ্রান্তে ফিফটির পথে আছেন নাঈম শেখ। তাদের ব্যাটে চড়ে সহজ জয়ের পথে এগোচ্ছে টাইগাররা।

এর আগে শুরুতে ব্যাট করে বাংলাদেশকে ১৫৩ রানের টার্গেট ছুঁড়ে দেয় জিম্বাবুয়ে। দুর্দান্ত শুরুর পরও, টাইগার বোলারদের তোপের মুখে ১৫২ রানে অলআউট হয় স্বাগতিকরা।

হারারেতে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানে ওপেনার মারুমানিকে হারায় জিম্বাবুয়ে। তবে ২য় উইকেটে মাত্র ৬.২ ওভারে ৬৪ রান যোগ করেন মাধভেরে ও রেজিস চাকাভা।

মাধভেরেকে ফেরান সাকিব। দুর্দান্ত খেলতে থাকা চাকাভা কিছুক্ষণ পরই রানআউটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন। তার ব্যাট থেকে আসে ২২ বলে ৪৩ রান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। ডিয়ন মেয়ার্স খেলেন ২২ বলে ৩৫ রানের একটি ইনিংস। কিন্তু অন্যরা একের পর এক ফেরার মিছিলে যোগ দেন। ফলে বড় সংগ্রহের সম্ভাবনা দেখালেও, ১ ওভার বাকি থাকতেই ১৫২ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা।

ইত্তেফাক/এএএন

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x