জিতলো ব্রাজিল, হারলো আর্জেন্টিনা

জিতলো ব্রাজিল, হারলো আর্জেন্টিনা
অলিম্পিকে ব্রাজিল জিতলেও হেরেছে আর্জেন্টিনা

টোকিও অলিম্পিকে নিজেদের ১ম ম্যাচেই হোঁচট খেলো আর্জেন্টিনা। অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হেরেছে আলবিসেলেস্তেদের যুব দল। অন্যদিকে, চিরপ্রতিদ্বন্দ্বীদের হারের দিনে দারুণ এক জয় পেয়েছে ব্রাজিল। জার্মানিকে ৪-২ গোলে হারিয়েছে তারা।

এদিকে মেক্সিকোর কাছে ৪-১ গোলে হেরেছে ফ্রান্স। শক্তিশালী দল নিয়েও মিশরের সঙ্গে গোলশূন্য ড্র করেছে স্পেন।

অলিম্পিকে মূলত অনূর্ধ্ব-২৩ দল নিয়ে খেলা হলেও, এরচেয়ে বেশি বয়সের ৩ জন ফুটবলারকে দলে নেয়া যায়। সে হিসেবেই ব্রাজিল যায় জাতীয় দলের ৩ ফুটবলার দানি আলভেজ (৩৮ বছর), পৌলিনহো (৩২ বছর) ও রিচার্লিসনকে (২৪ বছর) নিয়ে।

জাপানের সোপ্পোরো ডোমে এদিন শুরুতেই বিপদে পড়ে আর্জেন্টিনা। ম্যাচের মাত্র ১৪ মিনিটের মাথায় ওয়েলসের গোলে লিড নেয় অস্ট্রেলিয়া।

প্রথমার্ধ্বে ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় দু’দল। গোল শোধের মরিয়া চেষ্টা চালায় আর্জেন্টিনা। তবে উল্টো ৮০ মিনিটে আরেকটি গোল হজম করতে হয় বাতিস্তার দলকে। টিলিও’র গোলে ব্যবধান হয় ২-০। শেষপর্যন্ত এই স্কোরলাইনেই শেষ হয় ম্যাচ।

অন্যদিকে ব্রাজিলিয়ানরা শুরু থেকেই চেপে ধরে জার্মানদেরকে। মাত্র ৩০ মিনিটের মধ্যেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন জাতীয় দলের ফুটবলার রিচার্লিসন। ৩-০ লিড নিয়ে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতি থেকে ফিরে ৫৭ মিনিটে একটি গোল শোধ করে জার্মানি। গোল করেন আমিরি। ৮৪ মিনিটে আরো একটি গোল করে ম্যাচে ফেরার আভাস দেয় জার্মানরা।

তবে ম্যাচের অতিরিক্ত সময়ে পৌলিনহোর গোলে ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে দানি আলভেজের নেতৃত্বাধীন ব্রাজিলিয়ানরা।

ইত্তেফাক/এএএন

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x