যে পরাজয় প্রত্যাশা বাড়ায়

যে পরাজয় প্রত্যাশা বাড়ায়
রোমান সানা। ছবি: সংগৃহীত

টোকিওর ইয়ুমেনোশিমা পার্কের আর্চারি গ্রাউন্ডে আজ শনিবার (২৪ জুলাই) অনুষ্ঠিত হয়ে গেছে অলিম্পিক আর্চারির মিশ্র ইভেন্ট। তবে প্রথম রাউন্ডেই বাদ পড়েছে বাংলাদেশ।

এর আগে গতকাল শুক্রবার বাছাইপর্ব অনুষ্ঠিত হয়। সেখান থেকে ১৬টি দল মূল পর্বে খেলার সুযোগ পায়। এর মধ্যে প্রতিপক্ষ হিসেবে বিশ্বের এক নম্বর দল দক্ষিণ কোরিয়াকে পায় বাংলাদেশ। লড়াই করেই তাদের সঙ্গে পরাজিত হয়েছে রোমান সানা- দিয়া সিদ্দিকী।

অনেক সমর্থকই প্রতিপক্ষ হিসেবে দক্ষিণ কোরিয়াকে পাওয়া দুর্ভাগ্যজনক মনে করছেন। তবে এটাকে পজিটিভও নেওয়া যায়। কারণ, বিশ্বের শীর্ষ দলটির সঙ্গে শেষ পর্যন্ত শেয়ানে শেয়ানে লড়াই চালিয়ে যাওয়াটা চাট্টিখানি কথা নয়। রোমান সানারা আজ সেটাই করেছেন। যা তাদের পারফরম্যান্সের উন্নতির প্রমাণ।

বাংলাদেশের দুই তিরন্দাজ রোমান সানা ও দিয়া সিদ্দিকী বীরের মতো লড়াই করে মাথা উঁচু রেখে মাঠ ছেড়েছেন।

No description available.

এদিন, প্রথম সেটে দক্ষিণ কোরিয়া ৩৮-৩০ পয়েন্টের বড় ব্যবধানে এগিয়ে। তবে দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে বাংলাদেশ। জিততে না পারলেও পয়েন্টের ব্যবধান ৩৫-৩৩ করে নেয়। আর তৃতীয় সেটে দুই দলের পয়েন্ট দাঁড়ায় ৩৯-৩৮। শেষ পর্যন্ত ৬-০ সেট পয়েন্টে হেরে যায় বাংলাদেশ।

আগামী ২৭ জুলাই ছেলেদের একক ইভেন্টে ব্রিটেনের টম হলের বিপক্ষে খেলবেন রোমান সানা। ২৯ জুলাই মাঠে নামবেন দিয়া সিদ্দিকী। তার প্রতিপক্ষ বেলারুশের আর্চার কারিনা দিওমিনসকায়া।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x