শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আমরা প্রতি ওভারেই বাউন্ডারি হাঁকানোর চেষ্টা করেছি: রিয়াদ

আপডেট : ২৬ জুলাই ২০২১, ০০:৪৬

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে বড় লক্ষ্য তাড়া করে ম্যাচ ও সিরিজ জিতেছে বাংলাদেশ। ১৯৪ রানের লক্ষ্য তাড়া করার জন্য বাংলাদেশ আগে থেকেই কিছু পরিকল্পনা করেছিল এবং সেগুলো সঠিকভাবে সম্পাদন করতে পারায় জয় এসেছে বলে জানান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

টস জিতে আগে ব্যাট করে পাঁচ উইকেটে ১৯৩ রান সংগ্রহ করে স্বাগতিকরা। দলের হয়ে তাদিওয়ানাশে মারুমানি ২৭, ওয়েসলি মাধেভেরে ৫৪ ও রেগিস চাকাভা ৪৮ রান করেন। সফরকারীদের হয়ে সৌম্য সরকার দুটি, সাকিব আল হাসান, সাইফুদ্দিন ও শরিফুল ইসলাম একটি করে উইকেট নেন।

১৯৪ রানের লক্ষে ব্যাট করতে নেমে সৌম্য সরকারের ৬৮, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ৩৪ ও শামিম পাটোয়ারির অপরাজিত ৩১ রানের সুবাদে পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

এই বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেও নাইম শেখকে হারায় বাংলাদেশ। তবে সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও শামীম হোসেনরা জুটি গড়ে দলকে জয় এনে দিয়েছে। এই জয়ের পেছনে সবার অবদান আছে বলে অকপটে স্বীকার করেছেন রিয়াদ।

টি টোয়েন্টি অধিনায়ক বলেন, ‘ছেলেরা তাদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে। সবাই দলের জন্য অবদান রেখেছে। সৌম্য যেভাবে ব্যাটিং করেছে, সাকিব যেভাবে ব্যাটিং করেছে- সবার অবদান ছিল। শেষে শামীম তো দুর্দান্ত একটি ইনিংস খেলল। কুইক ফায়ার ইনিংস! সবমিলিয়ে দারুণ ব্যাটিং হয়েছে এবং এটি সম্মিলিত প্রচেষ্টায় এসেছে।’

নিজেদের পরিকল্পনা নিয়ে রিয়াদ বলেন, ‘যখন আপনি ১৯৪ রানের মতো বড় লক্ষ্য তাড়া করবেন, তখন আপনাকে বড় জুটি গড়তে হবে এবং নিয়মিত রান বের করে নিতে হবে। আমরা চেষ্টা করেছি যত কম ডট বল দেওয়া যায় এবং প্রতি ওভারেই বাউন্ডারি হাঁকানোর চেষ্টা করেছি। এটি আমাদের পরিকল্পনা ছিল। আমরা জুটি গড়ার চেষ্টা করেছি এবং যতটা পারা যায় দ্রুত লক্ষ্যের কাছে পৌঁছানোর চেষ্টা করেছি।’

ইত্তেফাক/এসআই