মীরাবাঈ চানু এখন কোটিপতি, পুলিশের এএসপি পদ

মীরাবাঈ চানু এখন কোটিপতি, পুলিশের এএসপি পদ
মীরাবাঈ চানু। ছবি: সংগৃহীত

মাত্র তিন দিনেই ভারতীয় ভারোত্তোলক মীরাবাঈ চানুর পৃথিবীটা বদলে গেছে। টোকিও অলিম্পিক ভারোত্তোলনে রুপার পদক জয় করে তার সারা জীবনের স্বপ্ন সফল। পদকের জন্য যতটা পরিশ্রম করেছিলেন তার সবটুকুই কাজে লেগেছে। চানুকে নিয়ে এখন পরিকল্পনার শেষ নেই ভারতীয় ক্রীড়াঙ্গনে। ভারতের মণিপুরের মেয়ে চানু।

মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং ১ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছেন চানুর জন্য। সঙ্গে চাকরিতেও পদোন্নতি দেওয়া হচ্ছে। এতো দিন ট্রেনে উঠে যাত্রীদের টিকিট চেক করতে হতো। এটা করতে হবে না বলে জানিয়ে দিয়েছে। তিঘরের মেয়েকে বরণ করে নিতে নানা আয়োজন করেছিল মণিপুরের সর্বস্তরের লোকজন।

দেশে ফিরেই আরো বড় একটা খবর পেলেন রুপালি কন্যা চানু। তাকে জানিয়ে দেওয়া হলো পুলিশের এএসপি পদে চাকরি দেওয়া হয়েছে। সব কিছুর পরও আরো একটা সুখবর পেতে ভারতীয়রা অপেক্ষা করছেন। আর সেটা হচ্ছে ভারতের ক্রীড়াঙ্গনে গুঞ্জন চানু যে ইভেন্টে রুপার পদক জয় করেছিলেন সেই ইভেন্টে সোনার পদক জয়ী চীনের ক্রীড়াবিদ। শোনা যাচ্ছে এই ভারোত্তোলকের ডোপ টেস্ট করা হচ্ছে। যদি পজিটিভ পাওয়া যায় তাহলে চানুর কপাল খুলে যেতে পারে। চানু রুপার কন্যা হতে সোনার কন্যায় পরিণত হতে পারেন।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x