পরাজয় মানতে না পেরে প্রতিপক্ষের কানে কামড়

পরাজয় মানতে না পেরে প্রতিপক্ষের কানে কামড়
কামড় বসানোর দৃশ্য। ছবি: এএফপি

লড়াইটা ছিল বক্সিংয়ের। মুষ্টিবদ্ধ হাতে পাঞ্চ বসিয়ে দিয়ে সেটাই হজম করা কঠিন হয়ে পড়ে। তার ওপর যদি প্রতিপক্ষ বক্সার কামড় বসিয়ে দেয় তাহলে সেটা তো আরো অসহনীয়। অলিম্পিক গেমসে প্রীতি সমপ্রীতির কথা ভুলে গিয়ে কামড় বসিয়ে দিলেন এক বক্সার। এমনটাই ঘটেছে টোকিও অলিম্পিক গেমস বক্সিংয়ে।

পুরুষ লড়াইয়ে হেভিওয়েট বক্সিং ইভেন্টের শেষ ষোলোয় মরক্কোর ইউনেস বাল্লা এবং নিউজিল্যান্ডের ডেভিড নায়কা মুখোমুখি হয়েছিলেন। ইউসেন বাল্লা প্রতিপক্ষ নায়কার কানে কামড় বসিয়ে দিয়েছেন। কামড় দেয়ার ঘটনা ফুটবল দুনিয়ায় সুয়ারেজ ঘটিয়েছিলেন। উরুগুয়ের এই ফুটবলার বার্সেলোনায় খেলাকালিন এমন অঘটন ঘটিয়ে ছিলেন।

অলিম্পিক বক্সিংয়ে কামড় দেয়ার ঘটনা দেখে সুয়ারেজকে মনে পড়ে গেল। ১৯৯৭ সালে বক্সার মাইক টাইসন প্রতিপক্ষকে কামড়ে দিয়েছিলেন। ইউনেস বাল্লা যখন দেখলেন প্রতিপক্ষ ডেভিড নায়কার কাছে হেরে যাচ্ছেন তখনই কামড় বসিয়ে দিয়েছেন। বাল্লার দাঁতের আঘাত নিয়ে ডেভিড নায়কা ছুটে গিয়েছিলেন বিচারকের কাছে। বিচারক সাবধান করে দিয়েছেন। কিন্তু শাস্তি দেননি কারণ তিনি নাকি ঘটানাটা চোখেই দেখেননি। যাই হোক শেষ পর্যন্ত ডেভিডই ম্যাচ জিতেছেন।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x