অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন বেন স্টোকস

অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন বেন স্টোকস
বেন স্টোকস। ছবি: টুইটার থেকে নেওয়া

হঠাৎ করেই সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। কবে নাগাদ ক্রিকেটে ফিরবেন সে ব্যাপারে তিনি কিছু জানাননি। শুক্রবার (৩০ জুলাই) পৃথক বিবৃতিতে তথ্যটি জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

দুই বছর আগেই ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দিয়েছেন বেন স্টোকস। তার কীর্তি দেশটির অধিকাংশ টুর্নামেন্ট বা সিরিজজুড়েই থাকে। এইতো কিছুদিন আগেই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে করোনার কারণে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যায় পুরো স্কোয়াড। এরপর অনভিজ্ঞ এক দল নিয়ে সফরকারীদের বিপক্ষে সিরিজে নেতৃত্ব দেন এই অলরাউন্ডার।

সে সময় হাতের চোট উপেক্ষা করেই তরুণ দলটি নিয়ে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করান। প্রচণ্ড ব্যথা নিয়ে সিরিজ খেলার ব্যাপারে স্টোকস বলেছিলেন, দল বিপদে পড়েছে বলেই এটা করেছেন। নয়তো এমন চোট নিয়ে খেলার কথা চিন্তাও করতেন না।

ইসিবির বিবৃতিতে বলা হয়েছে, মানসিক অবসাদ থেকে মুক্তির লক্ষ্যেই স্টোকসের এই সিদ্ধান্ত।

ইংল্যান্ডের ছেলেদের ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলি জাইলস বলেছেন, নিজের অনুভূতির ব্যাপারে মুখ খুলে বেন অনেক সাহসী কাজ করেছে। আমাদের মূল লক্ষ্য লোকজনকে মানসিকভাবে ভালো রাখা ও তাদের সুরক্ষা দেওয়া। স্বাভাবিক সময়েই খেলা অনেক চাপ সৃষ্টি করে। আর এখন মহামারির কারণে তা বহুগুণে বেড়েছে।

BREAKING: England's star all-rounder Ben Stokes has taken an indefinite break from all cricket with immediate effect. pic.twitter.com/lcQSAMYUGt

— ICC (@ICC) July 30, 2021

অনেক বড় একটা সময় পরিবার থেকে দূরে থাকা ও ন্যূনতম স্বাধীনতার মধ্যে থাকা খুবই কঠিন উল্লেখ করে তিনি আরও বলেন, গত ১৬ মাস ধরে ধারাবাহিকভাবে এমন আবহের মধ্যে খেলা হচ্ছে। যার প্রভাব সবার মধ্যেই পড়েছে। ভবিষ্যতেও ইংল্যান্ডের হয়ে বেনকে আবারও খেলতে দেখবো বলে আশা করি।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x