অলিম্পিকের পুলে ক্যালেব ড্রেসেলের রাজত্ব

অলিম্পিকের পুলে ক্যালেব ড্রেসেলের রাজত্ব
ছবি- সংগৃহীত

টোকিও অলিম্পিকে সাঁতারের ১০০ মিটার ফ্রিস্টাইল ইভেন্টে নতুন রেকর্ড গড়লেন যুক্তরাষ্ট্রের কেলেব ড্রেসেল। ২০১৬ রিও অলিম্পিকে সোনাজয়ী কাইল চ্যালমার্সকে পেছনে ফেলে স্বর্ণ জেতেন তিনি। সাঁতারের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্টের একটি ১০০ মিটার ফ্রিস্টাইল। বৃহস্পতিবার টোকিও অ্যাকুয়াটিকস সেন্টারে অনুষ্ঠিত হয় ইভেন্টটি।

১০০ মিটার বাটারফ্লাইয়ে নতুন বিশ্বরেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন ক্যালিব ড্রেসেল। সময় নেন ৪৯.৪৫ সেকেন্ড। ২০১৯ সালে নিজের গড়া বিশ্বরেকর্ড ভেঙ্গে নতুন করে রেকর্ড বইয়ে নাম লেখান ২৪ বছরের এই স্পিডস্টার।

এবারের অলিম্পিকসের সবচেয়ে বড় তারকা হিসেবে আবির্ভূত হয়েছেন ক্যালিব ড্রেসেল। যুক্তরাষ্ট্রের এই সাঁতারু জিতেছেন নিজের তৃতীয় স্বর্ণ। আর শনিবার সকালে ভেঙ্গেছেন বিশ্বরেকর্ড।

দ্বিতীয় হন হাঙ্গেরির ক্রিস্টফ মিলাক। তার টাইমিং ছিল ৪৯.৬৮. সুইজারল্যান্ডের নোয়ে পন্টি জেতেন ব্রোঞ্জ।

ড্রেসেলের সামনে আরও একটি স্বর্ণ জয়ের সম্ভাবনা আছে। ৫০ মিটার ফ্রি-স্টাইলের ফাইনাল এখনও বাকি।

রেস শেষে সাংবাদিকদের তিনি বলেন, ‘ফ্রি-স্টাইলে আসলে যে কেউই জিততে পারতো। অধিকাংশ সময়েই রেস ছিল আমার ও ক্রিস্টফের মধ্যে। এমন একজন শক্ত প্রতিদ্বন্দ্বি থাকা ভালো যাকে হারিয়ে আপনি স্বর্ণ জিতবেন। তাকে হারাতে আমাকে একটা বিশ্বরেকর্ড করতে হয়েছে।’

টোকিওতে ছেলেদের ১০০ মিটার ফ্রিস্টাইল ও ছেলেদের ৪*৪০০ মিটার ফ্রিস্টাইল রিলেতেও সোনা জিতেছেন ড্রেসেল।

বাটারফ্লাইয়ের এ ইভেন্টে রুপা গেছে হাঙ্গেরির ঝুলিতে, ক্রিস্টোফ মিলাক ৪৯.৬৮ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়েছেন। যিনি ২০০ মিটার বাটারফ্লাইয়ে সোনা জিতেছেন এবার, সঙ্গে ১০০ মিটারের হিটে অলিম্পিক রেকর্ড গড়েছিলেন।

সুইজারল্যান্ডের নোয়ে পন্তি ৫০.৭৪ সেকেন্ড সময় নিয়ে জিতেছেন ব্রোঞ্জ।

ইত্তেফাক/এফএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x