বিশ্ব রেকর্ড গড়ে নিজেই অবাক

বিশ্ব রেকর্ড গড়ে নিজেই অবাক
নরওয়ের কার্স্টেন ওয়ারহলম

টোকিও অলিম্পিকে এবার অবিশ্বাস্য নজির ঘটে গেছে। ছেলেদের ৪০০ মিটার হার্ডলসে স্বর্ণ এবং রুপার পদক জয়ী দুই অ্যাথলেট আগের বিশ্ব রেকর্ড ছাড়িয়ে গেছেন। শুধু তাই নয় পোডিয়ামে ওঠা তিন ক্রীড়াবিদকেই পেছনে ফেলে দিয়েছেন দুই অ্যাথলেট। ভেঙেছেন পুরো অলিম্পিক রেকর্ড।

৪০০ মিটার হার্ডলসে ছেলেদের ৪০০ মিটার লড়াইয়ে একজন নতুন বিশ্ব রেকর্ড গড়েন এবং অন্যজন আগের বিশ্ব রেকর্ডের থেকেও কম সময়ে ইভেন্ট শেষ করেন।

নরওয়ের কার্স্টেন ওয়ারহলম ৪০০ মিটার হার্ডলসে বিশ্ব রেকর্ড গড়ে স্বর্ণ জিতলেন। তিনি নিজের গড়া পুরনো রেকর্ড ভেঙেছেন। টোকিওতে কার্স্টেন ইভেন্ট শেষ করেন ৪৫.৯৪ সেকেন্ডে। গত মাসেই তিনি ৪৬.৭০ সেকেন্ডে লড়াই শেষ করে বিশ্ব রেকর্ড গড়ে ছিলেন নিজের দেশ নরওয়ের ওসলোতে।

এবার টোকিওতে দ্বিতীয় স্থান হতে রুপার পদক জেতা যুক্তরাষ্ট্রের রাই বেঞ্জামিন ইভেন্ট শেষ করেন ৪৬.১৭ সেকেন্ডে। তিনিও টপকে যান আগের বিশ্ব রেকর্ড।

নরওয়ের কার্স্টেন ওয়ারহলম বিশ্ব রেকর্ড গড়ে নিজেই অবাক। ২৫ বছর বয়সি এই অ্যাথলেট নিজেও বিশ্বাস করতে পারছিলেন না বিশ্ব রেকর্ড গড়েছেন। তাই ইলেকট্রনিক স্কোর বোর্ডে নিজের নাম দেখে চোখ কপালে উঠে গিয়েছিল।

ওয়ারহলম বললেন, ‘ট্র্যাকে নামার আগে নিজেকে বলছিলাম, যে কাজগুলো করেছ, সেগুলো মনে কর। আমার সংগ্রহে থাকা পদকের মধ্য বাকি আছে অলিম্পিক পদক সেটাই জিততে চাই। বর্ণনা করতে পারব না, এটা আমার কাছে কতটা গুরুত্বপূর্ণ। এটার জন্যই আমি দিনরাত পরিশ্রম করেছি এটা আমার কাছে বিশাল কিছু।’

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x