২০০ মিটার স্প্রিন্টেও শ্রেষ্ঠত্ব দেখালেন এলেইন থমসন

২০০ মিটার স্প্রিন্টেও শ্রেষ্ঠত্ব দেখালেন এলেইন থমসন
দেশের পতাকা হাতে এলেইন থমসন হেরাথ। ছবি: সংগৃহীত

জ্যামাইকান নারী অ্যাথলেট এলেইন থমসন হেরাথ দুই দিন আগে ১০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জয় করেন। ১০.৬১ সেকেন্ড সময় নিয়ে ৩৩ বছরের পুরোনো রেকর্ড ভেঙে রানির মুকুট মাথায় তুলেছিলেন। এবার সেই রানি আরো একবার স্বর্ণ জয় করলেন অ্যাথলেটিকসে।

২০০ মিটার স্প্রিন্টেও শ্রেষ্ঠত্ব দেখালেন জ্যামাইকান এলেইন থমসন হেরাথ। সময় নিলেন ২১.৫৩ সেকেন্ড। ২১.৮২ সেকেন্ড সময় নিয়ে রুপার পদক পেয়েছেন নামিবিয়ার ক্রিস্টিন এমবোমা এবং ২১.৮৭ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জয় করেছেন যুক্তরাষ্ট্রের গ্যাব্রিয়েল থামস।

জ্যামাইকার শেলি-অ্যান ফ্রেজার প্রাইস ছিলেন ১০০ এবং ২০০ মিটার স্প্রিন্টের স্বর্ণ পদকের দাবিদার। তার দেশের মেয়ে এলেইন থমসন ১০০ মিটার স্প্রিন্টে টেক্কা দিয়েছেন। ১০০ মিটারে রুপার পদক পাওয়া হতাশ ফ্রেজার প্রাইস পেছনের সব দুঃখ ভুলে গিয়ে টার্গেট করেছিলেন ২০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জয় করে প্রতিশোধ নিবেন। সেই সুযোগ তো পেলেনই না। উলটো ফ্রেজার প্রাইসের অবস্থাটা এমনই হয়েছে যে এবার পোডিয়ামেও উঠতে পারেননি। কারণ ফ্রেজার প্রাইসকে টপকে গিয়েছেন নামিবিয়া এবং যুক্তরাষ্ট্র।

আগের কান্না করে ট্রাক ছেড়েছিলেন ফ্রেজার প্রাইস। এবার কী করবেন, সেটার চেয়েও বড় কথা তার নিজের ক্যারিয়ার নিয়েও নতুন করে ভাবতে হচ্ছে কিনা সেটাও দেখার বিষয়।

এলেইন থমসনের টাইমিং নারী অ্যাথলেটিকসের ১০০ মিটার এটি দ্বিতীয় সেরা ইতিহাস। এর আগে ১৯৮৮ সালে গ্রিফিত জয়নার ১০.৪৯ সেকেন্ড সময় নিয়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন। গ্রিফিত জয়নারের চেয়ে টোকিওতে থমসন দশমিক ১২ সেকেন্ড সময় বেশি নিয়ে দৌড় শেষ করেছেন।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x