শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৫ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

আপডেট : ০৪ আগস্ট ২০২১, ২১:৩৪

সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদের পর  বিদায় নিলেন মেহেদি হাসান।  এডাম জাম্পার বল এগিয়ে এসে মারতে গিয়ে স্ট্যাম্পিং হন তিনি। এর আগে অ্যাস্টন অ্যাগারের বলে বোল্ড হন মাহমুদউল্লাহ রিয়াদ। ১১ ওভারে ৬৭ রানে পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ।

ইনিংসের তৃতীয় ওভারে মিচেল স্টার্কের গতির বলে বোল্ড হন সৌম্য সরকার। সৌম্য আউট হওয়ার ঠিক পরের ওভারে জশ হ্যাজলউডের বলে বোল্ড নাঈম শেখ। ১৬ বলে ২৬ রান করা সাকিব আল হাসান অ্যান্ড্রু টাইয়ের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। 

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। দলের হয়ে মিসেল মার্শ সর্বোচ্চ ৪৫ রান করেন। বাংলাদেশের হয়ে মুস্তাফিজুর রহমান তিনটি, শরিফুল ইসলাম দুটি এবং সাকিব আল হাসান ও শেখ মেহেদী হাসান নেন একটি করে উইকেট নেন।
প্রথম টি-টোয়েন্টিতে মাত্র ১৩১ রানের পুঁজি নিয়েও অস্ট্রেলিয়াকে ২৩ রানে হারায় টাইগাররা। নাসুম আহমেদদের দুর্দান্ত বোলিংয়ে অজিদের ১০৮ রানে আটকে দেওয়া সম্ভব হয়। এই জয়ের ফলে পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

 

ইত্তেফাক/ইউবি