তরুণদের বেশি বেশি সুযোগ দেওয়া উচিৎ: পাপন

তরুণদের বেশি বেশি সুযোগ দেওয়া উচিৎ: পাপন
নুরুল হাসান সোহান ও আফিফ হোসেন। ছবি: বিসিবি

নিজেদের টি-টোয়েন্টির ইতিহাসে এই প্রথম অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। তাও একবার নয়, টানা দুই ম্যাচে সমানতালে লড়াই করে জিতেছে টাইগাররা। আর এতে দুই সিনিয়র সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে পাল্লা দিয়ে পারফরম্যান্স করেছে দলের তরুণ ক্রিকেটাররা।

সর্বশেষ গতকাল বুধবার (৪ আগস্ট) পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে টাইগারদের সেরা দুই পারফরমার হলেন আফিফ হোসেন ও মোস্তাফিজুর রহমান। এর মধ্যে ফিজ কিছুটা অভিজ্ঞ হলেও আফিফ একেবারেই তরুণ। এছাড়া উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও স্পিন অলরাউন্ডার মেহেদী হাসানের কথা বিশেষভাবে উল্লেখ করতে হবে।

জিম্বাবুয়ের পর শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের এমন পারফরম্যান্সে ক্রিকেট সমর্থকদের পাশাপাশি খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনও। তিনি বলেন, জাতীয় দলে তরুণদের আরও বেশি সুযোগ দেওয়া উচিৎ।

সাংবাদিকদের বিসিবি বস বলেন, তরুণরা নিয়মিত সুযোগ পেলে আসন্ন বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি দল আরও ভালো হয়ে উঠবে বলেই আশা করি।

আফিফদের খেলা দেখে নিজের মুগ্ধতার কথা জানিয়ে তিনি বলেন, ‘যে সাহস করে ওরা পারফর্ম করলো তা আমার অনেক ভালো লেগেছে। তরুণরা খেলার সুযোগ খুব কম পায়। তাদের বেশি বেশি সুযোগ দিলে আরও ভালো করবে।’

নাজমুল হাসান পাপন আশা করছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের মাধ্যমে টাইগারদের স্কোয়াড আরও পরিণত হবে।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x