কোচের বাধায় টোকিও ট্র্যাকে ফিরতে পারলেন না বোল্ট

কোচের বাধায় টোকিও ট্র্যাকে ফিরতে পারলেন না বোল্ট
ছবি: সংগৃহীত

অলিম্পিক্সের ইতিহাসে ট্র্যাক অ্যান্ড ফিল্ডের অবিসংবাদিত রাজা উসেইন বোল্ট। যদিও টোকিও গেমসের আগেই তিনি অবসর নিয়ে ফেলেছিলেন। তবুও টোকিওতে তিনি ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তবে তার কোচের পরামর্শে শেষ পর্যন্ত তিনি ট্র্যাকে কামব্যাকের ভাবনা ত্যাগ করেন।

২০০৮-১৬ টানা তিন অলিম্পিক্সে কার্যত ১০০,২০০ মিটারের বিভাগকে নিজের দুর্গ বানিয়ে ফেলেছিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি রানার উসেইন বোল্ট। জামাইকার কিংবদন্তি স্প্রিন্টার অবসর ভেঙে টোকিওতে প্রত্যাবর্তনের ভাবনা ছিল। কিন্তু সেটা আর কার্যকর করা হয়নি। এক সাক্ষাত্‍কারে সে কথাই তুলে ধরেছেন বিদ্যুত্‍ বোল্ট।

Is Usain Bolt retired? What is Jamaican sprinter doing after Olympics?

২০১৬ সালের রিও অলিম্পিক্সে শেষ বার ট্র্যাক অ্যান্ড ফিল্ডে লড়াই করতে নেমেছিলেন বোল্ট। উল্লেখ্য ২০১৭ সালের বোল্ট ট্র্যাক থেকে অবসর নেন।

এক সাক্ষাৎকারে বোল্ট বলেন, ‘ট্র্যাক অ্যান্ড ফিল্ডে আমাকে আর কখনও দেখা যাবে না। তবে এই ঘটনা বাস্তবে ঘটতে পারত, এই টোকিও অলিম্পিক্সেই নামতাম আমি। তবে তা আর হয়ে ওঠেনি।’

টোকিওতে কেন তার প্রত্যাবর্তন সম্ভবপর হল না, সেই বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, ‘কোচকে আমার প্রত্যাবর্তনের ইচ্ছার কথা জানিয়েছিলাম। অবসর ভেঙে ফিরতে চাই এ কথা জানানোর পরে উনি আমাকে বুঝিয়েছিলেন পুরো ব্যাপারটা। আমাকে বলেছিলেন, একবার অবসর নিলে আর কখনও ফিরে আসার কথা ভেবো না। অবসরের আগে ভেবে সঠিক সিদ্ধান্তটা নেওয়া উচিত। ২০১৯ সালে কোচ বলেছিলেন, ফেরার কথা চিন্তাই করো না। কোচকে ছাড়া আমি কখনওই ট্র্যাকে ফিরতে পারব না।’ বর্তমানে ৩৫ বছর বয়স বোল্টের।

ইত্তেফাক/এফএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x