আইপিএলের জন্যই ম্যানচেস্টার টেস্ট স্থগিত!

আইপিএলের জন্যই ম্যানচেস্টার টেস্ট স্থগিত!
আইপিএলের জন্যই ম্যানচেস্টার টেস্ট স্থগিত?

সন্দেহটা জাগে যখন একের পর এক ইংলিশ ক্রিকেটার আইপিএলের বাকি অংশ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিতে শুরু করে। এবার সেটিকে আরও উসকে দিলেন দেশটির সাবেক অধিনায়ক মাইকেল ভন। তার দাবি, আইপিএলের জন্যই ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পঞ্চম ও শেষ টেস্ট ম্যাচটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই ম্যাচটি সিরিজ নির্ধারণীও ছিল। এর আগে প্রথম চার ম্যাচে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। এখন শেষ ম্যাচটি স্থগিত হওয়ায় ফল কী হবে তা জানা যায়নি। এটি নির্ধারণ করবে ইসিবি, বিসিসিআই ও আইসিসি। ভারতীয় দলে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে। যদিও খেলোয়াড়দের মধ্যে কেউ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন কিনা তা জানা যায়নি।

No description available.

এর পরই আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ইংল্যান্ডের তিন ক্রিকেটার জনি বেয়ারস্টো, ডেভিড মালান এবং ক্রিস ওকস।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলতে গত জুন মাসে যুক্তরাজ্যে যায় ভারতীয় ক্রিকেট দল। ১৪ সেপ্টেম্বর পর্যন্ত তাদের দেশটিতে অবস্থান করার কথা ছিল। কিন্তু ১০ সেপ্টেম্বর শেষ ম্যাচটি স্থগিত হয়ে যাওয়ায় ইতিমধ্যে ভারতের অধিকাংশ ক্রিকেটার আইপিএল খেলতে সংযুক্ত আরব আমিরাতে চলে এসেছেন।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএলের বাকি অংশ শুরু হতে যাচ্ছে। মাইকেল ভন অভিযোগ করে বলেন, আইপিএলের জন্যই ভিন্ন কৌশলে টেস্ট ম্যাচটি স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, ‘আইপিএলের দলগুলো চার্টার্ড ফ্লাইটে করে খেলোয়াড়দের সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যাচ্ছে। সেখানে তাদের ৬ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। টুর্নামেন্ট শুরু হতে বাকি ৭ দিন। তাই এখন দয়া করে কেউ বলবেন না যে, অন্য কোনো কারণে এই টেস্ট ম্যাচ বাতিল করা হয়েছে।’

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x