ইতালিয়ান গ্র্যান্ড প্রিক্সে দুর্ঘটনা

ইতালিয়ান গ্র্যান্ড প্রিক্সে দুর্ঘটনা
ছবি: সংগৃহীত

ইতালিয়ান গ্র্যান্ড প্রিক্সে ঘটে গেল দুর্ঘটনা। প্রতিযোগিতার চ্যাম্পিয়নশিপের ফর্মুলা ওয়ানের দুই তারকা লুইস হ্যামিলটন ও ম্যাক্স ভারস্টেপনের গাড়ি ক্র্যাশ করায় দুই জনই আঘাতপ্রাপ্ত হয়েছেন।

Did comments made by Max Verstappen on Lewis Hamilton get a little too much?

ভারস্টেপন ও হ্যামিলটন

আর সে সুযোগ নিয়ে প্রতিযোগিতা জিতে নিয়েছেন অস্ট্রেলিয়ার ড্যানিয়েল রিকিয়ার্ডো। দ্বিতীয় হয়েছেন ল্যান্ডো নরিস। মার্সিডিজের ভালত্তেরি বোট্টাস তৃতীয় হয়েছেন। আর চতুর্থ ও পঞ্চম হয়েছেন যথাক্রমে ফেরারির চার্লস লেক্লেরক ও রেড বুলের সের্জিও পেরেজ।

এদিন একটি দুর্দান্ত শুরুর পর হ্যামিলটন ও ম্যাক্স ভারস্টেপনের গাড়ির মধ্যে সংঘর্ষ হয়। একটির উপর অপর গাড়িটি উঠে পড়ে। এর আগে ব্রিটিশ গ্র্যান্ড প্রিক্সে এমন একটি ঘটনা ঘটেছিল যে দু’জনের মধ্যে উত্তেজনা বেড়ে গিয়েছিল। এরপর দু’জনের মধ্যে তীব্র সংঘাত রূপান্তরিত হয়। চ্যাম্পিয়নশিপের ক্ষেত্রে অবশ্য ভারস্টেপন পাঁচ পয়েন্টে এগিয়ে ছিলেন। ইতালিয়ান গ্রাঁ পি-তে হ্যামিলটন উত্তেজিত ছিলেন তার পিট স্টপ নিয়ে। ভারস্টেপন ও তিনি পাশাপশিই ছিলেন। যদিও কিছুটা এগিয়ে ছিলেন হ্যামিলটন।

ভারস্টেপন চেষ্টা করছিলেন তাকে অতিক্রম করতে। আর সেটা করতে গিয়েই ঘটে যায় দুর্ঘটনা। বাঁক ঘোরার সময় ভারস্টেপনের গাড়ি হ্যামিল্টনের গাড়িতে উঠে পড়ে। রেড বুল তখনও অবশ্য হ্যামিল্টনের মার্সিডিজের আগে ছিল। ভারস্টেপন দ্রুত তার গাড়ি থেকে বাইরে আসেন ও ককপিটে থাকা হ্যামিলটনের দিকে তাকিয়ে ক্ষিপ্ত ভাবে বেড়িয়ে যান। কারণ ভারস্টেপনের গাড়ি পিছন থেকে এসে হ্যামিলটনের গাড়ির উপর উঠে পড়ে। এবং তার গাড়ির টায়ার হ্যামিলটনের ঠিক মাথার উপর গাড়ির ছাদে উঠে রোল করা অব্যহত রাখে। এর পর অবশ্য অক্ষত অবস্থাতেই গাড়ি থেকে বাইরে আসেন হ্যামিলটন। জানা গিয়েছে রেস শেষ হওয়ার পর এই বিষয়ে তদন্ত হয়।

ইত্তেফাক/এফএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x