বেনজেমার হ্যাটট্রিকে 'ঘরে' ফিরল রিয়াল

বেনজেমার হ্যাটট্রিকে 'ঘরে' ফিরল রিয়াল
ছবি: মার্কা

৫৬০ দিন পর ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাব্যুতে ফিরলো রিয়াল মাদ্রিদ। দুর্দান্ত এক হ্যাটট্রিকে ফেরাটাকে স্মরণীয় করে রাখলেন করিম বেনজেমা। তাতে সেল্টা ভিগোকে ৫-২ গোলে হারায় রিয়াল। এই জয়ে লা লিগার শীর্ষে ওঠে এল তারা।

করোনার প্রাদুর্ভাবের পর থেকেই সংস্কারের কারণে বের্নাব্যুতে খেলতে পারেনি রিয়াল। তাই আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামকে সাময়িক ঘরের মাঠ বানিয়ে ফেলে তারা। তবে ঘরের ফেরার দিনটা খুব ভালো ছিল তা বলা যাবে না।

No description available.

প্রথমার্ধে সেল্টার বিপক্ষে দুইবার পিছিয়ে পড়ে কার্লো আনচেলত্তির দল। দুইবারই দলকে উদ্ধার করেন বেনজেমা (২৪ ও ৪৬ মিনিটে)। এরপর আর দুশ্চিন্তায় পড়তে হয়নি। ৫৫ মিনিটে ভিনিসিয়াস জুনিয়র ও ৭২ মিনিটে অভিষিক্ত এদুয়ার্দ কামাভিঙ্গার গোলে জয় এক প্রকার নিশ্চিতই হয়ে যায়। তবে খেলা শেষের তিন মিনিট আগে পেনাল্টি থেকে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন দুর্দান্ত ফর্মে থাকা বেনজেমা।

চলতি সিজনে রিয়ালের হয়ে ৯ গোলে অবদান রাখা ফ্রেঞ্চ ফরোয়ার্ড বলেন, ‘প্রেসিডেন্ট, কোচ, সতীর্থ ও ভক্তদের সমর্থন পেয়ে ভালো লাগছে। যদি গোল ও অ্যাসিস্ট করে সাহায্য করতে পারি তাহলেই আমি খুশি।’

No description available.

তাদের মতো ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত জয় পেয়েছে লিভারপুলও। এল্যান্ড রোডে লিডস ইউনাইটেডকে ৩-০ গোলে হারায় তারা। তবে ৬০ মিনিটে লিভারপুল মিডফিল্ডার ভয়ানক ফাউলের শিকার হলে বদলে যায় ম্যাচের রূপ। যে কারণে লাল কার্ড দেখেন লিডসের প্যাসকেল স্ট্রুইজিক। এর আগে ২০ মিনিটে গোলের শুরুটা করেন শততম গোলের মাইলফলক ছোয়া মোহাম্মদ সালাহ। বিরতির পর ৫০ মিনিটে ফ্যাবিনিও ও শেষ সময়ে সাদিও মানের গোলে বাড়ে ব্যবধান।

No description available.

এদিকে, কোচ জোসে মরিনিওর ক্যারিয়ারের হাজারতম ম্যাচে সিরি আয় সাসুউলোকে ২-১ গোলে হারিয়েছে রোমা। আর লাৎজিওকে ২-০ গোলে হারিয়েছে এসি মিলান। যার একটি আসে জলাতান ইব্রাহিমোভিচের পা থেকে।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x