জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি-বুরুশিয়া

জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি-বুরুশিয়া
ছবি: সিটির টুইটার থেকে নেওয়া

চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি ও বুরুশিয়া ডর্টমুন্ড। ঘরের মাঠে জার্মান পরাশক্তি লাইপজিগেকে গোল বন্যায় ভাসিয়েছে সিটি। অন্যদিকে, তুর্কি ক্লাব বেসিকটাসকে তাদেরই মাঠে হারিয়েছে জার্মান জয়ান্ট বুরুশিয়া।

বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ১টায় চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি ও লাইপজিগে। একদল ইংলিশ লিগের বর্তমান চ্যাম্পিয়ন এবং অন্য দল জার্মান লিগের রানার আপ। ফলে ম্যাচটা আকর্ষণীয় হওয়ার কথা ছিল এবং হয়েছেও তাই।

Image

আক্রমণ-পাল্টা আক্রমণে দুই দল মিলে গোল করেছে মোট নয়টা। এর মধ্যে ছয়টা দিয়েছে ম্যানচেস্টার সিটি। আর তিনটি দিতে পেরেছে লাইপজিগে। শেষ পর্যন্ত ৬-৩ গোলে ম্যাচ জিতেছে পেপ গার্দিওলার দল।

সিটির হয়ে গোল করেছেন নাথান আকে, রিয়াদ মাহরেজ, জ্যাক গ্রিলিশ, জোয়াও ক্যানসেলো ও গ্যাব্রিয়েল জেসুস। বাকি গোলটা আত্মঘাতী। ভুলে নিজেদের জালে বল পাঠিয়ে দেন লাইপজিগের ডিফেন্ডার নর্ডি মুকিয়েলের। লাইপজিগের হয়ে একাই তিনটি গোল করেছেন ক্রিস্টোফার এনকুনকু। এক গোল ও দুই এসিস্টে ম্যাচসেরা হয়েছেন গ্রিলিশ।

No description available.

অন্যদিকে, বেসিকটাসকের মাঠে তাদেরকে ২-১ গোলে হারিয়েছে বুরুশিয়া ডর্টমুন্ড। জার্মান জয়ান্টদের হয়ে গোল করেছেন জুড বেলিংহাম ও এরলিং হাল্যান্ড। আর বেসিকটাসকের হয়ে একমাত্র গোলটি করেছেন জাভি মনটারো।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x