বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ডার্বিতে বড় জয় পেলো চেলসি

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৬

লন্ডনের টটেনহাম হটস্পার স্টেডিয়ামে ঘরের মাঠেই স্পার্সকে ৩-০ গোলে হারিয়ে জয়ের মুখ দেখল চেলসি। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে থিয়াগো সিলভা, এনগোলো কন্তে এবং অ্যান্তোনিও রুডিগারের গোলে বড় জয় পেল অল ব্লুরা। এদিনের জয়ের ফলে পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে চেলসি।

Tottenham 0-3 Chelsea: Player ratings as Blues' second-half blitz wins  London derby – Football Axis

প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে নতুন মৌসুমের শুরুটা অবশ্য দুর্দান্ত করেছে টমাস টুখেলের দল। উয়েফা চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়নরা টটেনহ্যামের বিরুদ্ধে মাঠে আগে চার ম্যাচের তিনটিতে জয় এবং লিভারপুলের বিরুদ্ধে ড্র করেছিল। এছাড়াও জয় পেয়েছে চ্যাম্পিয়নস লিগের জেনিথের বিরুদ্ধেও।

এদিন প্রথমার্ধের শুরু থেকেই দুই দলের লড়াই ছিল দেখার মতো। আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। যদিও লন্ডনের দুটি দলই একাধিক সুযোগ হারায়। যার ফলে প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যতে। দ্বিতীয়ার্ধে নেমে থেকেই ম্যাচে একচেটিয়া আধিপত্য বিস্তার করে চেলসি। দ্বিতীয়ার্ধের চার মিনিটের মাথায় প্রথম গোল পায় অল ব্লুরা। আলোন্সোর কর্নার থেকে লাফিয়ে উঠে হেডে বল জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা।

৫৭ মিনিটে চেলসির হয়ে ব্যবধান বাড়ান এনগোলো কন্তে। তার জোরালো শট এরিক ডায়েরের গায়ে লেগে দিক পাল্টে হুগো লরিসকে বল জড়িয়ে দেন। যদিও খেলার ৬৪ মিনিটে হ্যারি কেইনের দুর্দান্ত একটি শট ঝাঁপিয়ে পড়ে রুখে দেন চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগা। এরপর অন্তিম মুহূর্তে যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে বল করেন অ্যান্তোনিও রুডিগার।

ইত্তেফাক/এফএস