পিএসজির জয়, গোলবিহীন মেসি

পিএসজির জয়, গোলবিহীন মেসি
ছবি: সংগৃহীত

নতুন ক্লাব প্যারিস সা জারমাঁর হয়ে তিনটি ম্যাচ খেলা হয়ে গেল আর্জেন্টাইন মহাতারকার, গোল এলো না। এদিন নতুন ক্লাবের ঘরের মাঠে অভিষেক ঘটেছিল লিওনেল মেসির। লিঁওর বিরুদ্ধে ২-১ ব্যবধানে দল জিতলেও গোল করতে পারেননি মেসি। উল্টে দ্বিতীয়ার্ধে মেসিকে তুলে আচরফ হাকিমিকে নামিয়েছিলেন মৌরিসিও পচেত্তিনো।

নতুন ক্লাবে এসে ছন্দ ফিরে পেতে সমস্যা হলেও আর্জেন্টাইন মহাতারকার গোল পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল প্রথমার্ধেই। মেসির দুরন্ত ফ্রিকিক প্রতিপক্ষের গোলপোস্টে লেগে প্রতিহত নাহলে আজই চলে আসত প্রতীক্ষিত প্রথম গোলটি। মৌরিসিও পচেত্তিনো দ্বিতীয়ার্ধে মেসিকে তুলে রাইট ব্যাক আচরফ হাকিমিকে নামান। মাঠ ছাড়বার পর আর্জেন্টাইন মেসির প্রতিক্রিয়া ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Messi looks angry at being replaced; Icardi gets late winner | Yourbasin

প্রথমার্ধে গোলশুণ্য থাকবার পর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই তেড়েফুঁড়ে খেলছিল লিঁও। ৫৪ মিনিটে তোকো একাম্বির ক্রসে মাথা ছুঁইয়ে লিঁওকে ১-০ এগিয়ে দেন তলেন্তিনো দে লিমা। ঘরের মাঠে পিএসজিকে সমতায় ফেরান নেইমার। ৬৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করেছেন ব্রাজিলিয়ান তারকা। তবে এই পেনাল্টি নিয়ে হয়েছে বিতর্ক। ভিডিওতে স্পষ্ট প্রতিপক্ষ ডিফেন্ডারকে মালো গাস্টোকে নিজেই টেনে ধরেছিলেন। কিন্তু রেফারির সিদ্ধান্ত যায় লিঁওর বিরুদ্ধে। ম্যাচ গড়াচ্ছিল ড্র‍য়ের দিকে। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসাবে মাঠে নামা মারিও ইকার্দির অন্তিম সময়ের গোলে জয় পায় পিএসজি। লিগা ১’র ছয়টি ম্যাচের ছয়টিতেই জয় পেয়ে পয়েন্ট তালিকার শীর্ষে মেসিরা।

প্যারিস সা জারমাঁয় যোগ দেওয়ার ৪০ দিন পর ঘরের মাঠে অভিষেক ঘটালেন লিওনেল মেসি। এর আগে লিগা ১’এ রেইমসের বিরুদ্ধে খেললেও সেটি ছিল অ্যাওয়ে ম্যাচ। চ্যাম্পিয়ন্স লিগে বেলজিয়ান ক্লাব ব্রুগের বিরুদ্ধে প্রথম থেকে মাঠে নেমেছিলেন আর্জেন্টাইন মহাতারকা। সে ম্যাচে জয় আসেনি। লিঁও’র বিরুদ্ধেও নেইমার-মেসি-এমবাপে ত্রিফলা সাজিয়ে নেমেছিল পিএসজি। এই ফরোয়ার্ড লাইন যতোটা ভয়ঙ্কর হয়ে উঠবেন বলা ভাবা হয়েছিল তার ছিটেফোঁটাও দেখা যায়নি দুটি ম্যাচে। তবে প্যারিস সা জারমাঁর কোচ জানাচ্ছেন দল হিসাবে গুছিয়ে উঠতে সময় লাগবে। নেইমারের সঙ্গে যুগলবন্দি তৈরি হলেও বাকি দলের সঙ্গে দ্রুত খাপ খাওয়াতে হবে লিওনেল মেসিকে। বুধবার লিগা ১এ মেটজে্র বিরুধ্বে ম্যাচ আছে পিএসজির। সেই ম্যাচে আর্জেন্টাইন মহাতারকার পা থেকে গোল দেখতে চাইবেন তার অনুরাগীরা।

ইত্তেফাক/এফএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x