রিয়ালের গোল উৎসব: অ্যাসেনসিওর হ্যাটট্রিক, বেনজেমার ২০০

রিয়ালের গোল উৎসব: অ্যাসেনসিওর হ্যাটট্রিক, বেনজেমার ২০০
ছবি: সংগৃহীত

সান্তিয়াগো বার্নাব্যুতে মায়োর্কাকে ৬-১ গোলের ব্যবধানে উড়িয়ে লা লিগার শীর্ষস্থান পুনরায় দখল করেছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে এদিন নিজের সাবেক ক্লাব মায়োর্কার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন মার্কো অ্যাসেন্সিও। অন্যদিকে জোড়া গোল করে লা লিগায় ২০০ গোল করার মাইলফলক স্পর্শ করেছেন করিম বেনজেমা। রিয়ালের বাকি একটি গোল করেন ইস্কো অ্যালার্কন।

Asensio bags hat-trick as Real Madrid hit Mallorca for six - France 24

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুয়ের এই ম্যাচে রিয়াল শুরু থেকেই ছিল দুর্দান্ত। যদিও তৃতীয় মিনিটে প্রথম গোলটা পেয়েছে তারা প্রতিপক্ষ রক্ষণের ভুলে। সতীর্থের ব্যাকপাস ধরতে না পেরে হোসে গায়া বল দিয়ে বসেন বেনজেমাকে। রিয়াল স্ট্রাইকার অনায়াসেই করে বসেন গোলটা। ২৪ মিনিটে দলটি পেয়ে যায় দ্বিতীয় গোলও। রদ্রিগো গোয়েজের শট ঠেকিয়ে দিলেও অ্যাসেনসিওর চেষ্টা রুখতে পারেননি মায়োর্কা গোলরক্ষক।

Real Madrid blast Mallorca on Asensio hat-trick, Benzema brace - Opera News

ম্যাচের আধঘণ্টা না যেতেই দুই গোল, তাতে রিয়াল যেন একটু ঝিমিয়েই পড়েছিল। তারই সুযোগটা নেয় মায়োর্কা, গোল করেন লি ক্যাং-লি। তবে গোলটা যেন রিয়ালকে তাঁতিয়েই দিল। আক্রমণের ধার বাড়াল স্বাগতিকরা, আর তাতেই কুপোকার সফরকারীরা। ২৯ মিনিটে বেনজেমার পাস থেকে গোল করেন অ্যাসেনসিও। ৩-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

৫৫ মিনিটে আবারও বেনজেমার পাস, আবারও অ্যাসেনসিওর গোল, তাতে হ্যাটট্রিকটাও হয়ে যায় রিয়াল মাদ্রিদ তারকার। এর ফলে চার বছর পর রিয়ালের হয়ে নতুন কেউ হ্যাটট্রিকের খাতায় নাম লেখান। এর আগে ২০১৭ সালে আলভারো মোরাতার কল্যাণে নতুন কোনো ফরোয়ার্ডের হ্যাটট্রিক পেয়েছিল রিয়াল।

৭৮ মিনিটে ব্যবধানটা আরও বাড়ান বেনজেমা। তাতে লা লিগায় ২০০তম গোলের মাইলফলকও ছুঁয়ে ফেলেন তিনি। এর মিনিট ছয়েক পর ইসকোও গোল পেয়ে যান। ভিনিসিয়াসের পাস থেকে সহজ এক গোল করেন তিনি। রিয়াল মাঠ ছাড়ে ৬-১ গোলের বড় জয় নিয়ে।

৬ ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে রিয়াল। শিরোপাধারী অ্যাতলেটিকো মাদ্রিদ সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে।

ইত্তেফাক/এফএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x