রোনালদোকে বিশ্রাম দিয়ে হারলো ম্যানইউ, ট্রাইবেকারে জয় চেলসির

রোনালদোকে বিশ্রাম দিয়ে হারলো ম্যানইউ, ট্রাইবেকারে জয় চেলসির
ছবি: সংগৃহীত

ক্রিশ্চিয়ানো রোনালদো দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ সেটা যেন আবারও হারে হারে টের পেল ম্যানচেস্টার ইউনাইটেড। বুধবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাতে ওল্ড টাফোর্ডে ইএফএল কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে ওয়েস্ট হামের মুখোমুখি হয় স্বাগতিকরা। এদিন বিশ্রাম দেওয়া হয়েছে পর্তুগিজ অধিনায়ককে।

ওলে গানার সুলশারের সিদ্ধান্ত যে ভুল ছিল সেটা ম্যাচের স্কোর দেখলেই স্পষ্ট। পুরো ম্যাচে প্রতিপক্ষের গোলবারে মোট ২৭ বার শট নিয়েছে ম্যানইউর ফরোয়ার্ডরা। কিন্তু একটিকেও জালে পাঠাতে পারেননি তারা। অন্যদিকে, ওয়েস্ট হাম ৯টি শট নিয়ে একটি গোল দিতে পেরেছে। শেষ পর্যন্ত ১-০ গোলে জয় নিয়ে রোনালদো বিহীন রেড ডেভিলদের টুর্নামেন্ট থেকে বিদায় করে দিল ওয়েস্ট হাম। ২০০৭ সালের পর এই প্রথম ওল্ড টাফোর্ডে জয় পেল লন্ডনের দলটি।

Image

এর আগে গত রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ওয়েস্ট হামের মাঠে তাদেরকে হারিয়েছিল ইউনাইটেড। ২-১ গোলে জয় পাওয়া ওই ম্যাচের প্রথম গোলটি এসেছে রোনালদোর পা থেকেই। তারও আগে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে সিআরসেভেনকে উঠিয়ে নিয়েছিলেন সুলশার। যার ফলে ইয়াং বয়েজের কাছে ২-১ গোলে পরাজয় বরণ করে তারা। অথচ ওই ম্যাচে ম্যানইউর একমাত্র গোলটি দিয়েছিলেন রোনালদো।

বুধবারের ম্যাচের আগে সুলশার বলেছিলেন, ‘রোনালদো বেশি বেশি ম্যাচ খেলতে চাইলেও সেটা অসম্ভব। তাকে বিশ্রামও দিতে হবে।’ সামনে থেকে হয়তো এমন সিদ্ধান্ত নিতে সুলশারকে দ্বিতীয়বার ভাবতে হবে।

Image

অন্যদিকে, টুর্নামেন্ট ভিন্ন হলেও জয়ের দ্বারা অব্যাহত রেখেছে ডিপেন্ডিং চ্যাম্পিয়ন চেলসি। তারা অ্যাস্টন ভিলাকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে শেষ ষোলোয় পৌঁছে গেছে। নির্ধারিত সময় পর্যন্ত ১-১ গোলে ড্র থাকার পর ম্যাচটি টাইব্রেকারে গড়ায়। রাউন্ড অব সিক্সটিনে তাদের প্রতিপক্ষ সাউদাম্পটন।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x