ভারত থেকে কিউই ক্রিকেটারদের হুমকি দেওয়া হয়: পাকিস্তান

ভারত থেকে কিউই ক্রিকেটারদের হুমকি দেওয়া হয়: পাকিস্তান
রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়াম। ছবি: রয়টার্স

নিরাপত্তাহুমকি জনিত কারণ দেখিয়ে পাকিস্তানের সঙ্গে সিরিজ না খেলেই দেশে ফিরে গেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তবে পাকিস্তানের দাবি, হুমকিটি ভারত থেকে এসেছে। বুধবার (২২ সেপ্টেম্বর) এ অভিযোগ করেছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। খবর প্রকাশ করেছে আল-জাজিরা।

বিশ্বের বড় দলগুলো যখন পাকিস্তানে ক্রিকেট খেলতে আগ্রহ দেখাচ্ছে, ঠিক তখনই দেশটিতে গিয়েও সিরিজ বাতিল করে ফিরে গেছে নিউজিল্যান্ড। নিরাপত্তা হুমকির কারণেই তারা এ সিদ্ধান্ত নিয়েছে বলে দাবি। এমন অবস্থায় বড় ধরনের ক্ষতির মুখে পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সবমিলিয়ে আর্থিকভাবে ক্ষতির পরিমাণ প্রায় ১৩ কোটি টাকা বা দেড় মিলিয়ন ডলার। এর বাইরে ক্রিকেট ভেন্যু হিসেবে আবারও বিশ্বাসযোগ্যতা হারানোর শঙ্কায় পাকিস্তান। ইতিমধ্যে পূর্ব নির্ধারিত সিরিজ বাতিল করেছে ইংল্যান্ডও। অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর নিয়েও শঙ্কা রয়েছে।

পাকিস্তানের তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) ব্যবহার করে ভারতের সঙ্গে সংশ্লিষ্ট একটি ডিভাইস থেকে ই-মেইলের মাধ্যমে হুমকি পাঠানো হয়েছিল। ওই ডিভাইসটির আইপি এড্রেস লোকেশন সিঙ্গাপুর দেখাচ্ছে।

তিনি দাবি করেন, গত ১১ সেপ্টেম্বর পাকিস্তানে পৌঁছানোর আগেই হুমকি পেয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। ওই মেইলে কিউই ক্রিকেটার মার্টিন গাপটিলকে মৃত্যুর হুমকি দেওয়া হয়। মেইলটি পাঠানো হয়েছিল গাপটিলের স্ত্রীর কাছে।

ফাওয়াদ চৌধুরী বলেন, পাকিস্তানের নিজস্ব তদন্তে এটা ওঠে এসেছে যে, গাপটিলের স্ত্রীকে পাঠানো ওই মেইলটি যে ডিভাইস থেকে পাঠানো হয়েছিল সেটি ভারতে রেজিস্ট্রার করা। এখন বিষয়টির প্রমাণ করতে ইন্টারপোলের সহায়তা চাইবে পাকিস্তান। আমরা বিশ্বাস করি, এটা আন্তর্জাতিক ক্রিকেটের বিরুদ্ধে প্রচারণা।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x