দাবা খেলছেন পাবনার ছোট্ট ছেলে সাজিদ

দাবা খেলছেন পাবনার ছোট্ট ছেলে সাজিদ
নিজের খেলার ফাঁকে আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান দেখছেন কেমন লড়ছেন খুদে দাবাড়ু সাজিদ (ডানে)। এক সময় তিনিও এই বয়সে দাবার টেবিলে বসেছিলেন, হয়তো সে কথা মনে করছেন—ইত্তেফাক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টার টুর্নামেন্টে সর্বকনিষ্ঠ দাবাড়ু এবারের টুর্নামেন্টে খেলছে। সাকলাইন মোস্তফা সাজিদ। বয়স ১০। এসেছেন পাবনা থেকে।

পাবনার ফরিদপুর থানার বনওয়ারী নগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সে। ঢাকায় মায়ের হাত ধরে খেলতে এসেছে। দাবা খেলাটা তার কাছে সবচেয়ে বড় বিনোদন। মা আসিফিয়া সুলতানা শিরিন জানালেন ছোট বয়স থেকে দাবার প্রতি আগ্রহ সাজিদের। পাবনায় ফরিদপুর থানার সাভার গ্রামে আমাদের বাসা।

পাবনা থেকে বাবা আবুল কালাম বাবুল জানালেন, ‘আমার ছেলে প্রকৃতিপ্রদত্ত দাবাড়ু। দাবা ভালো খেলে বলে ফেডারেশন থেকে একটা ল্যাপটপ দিয়েছে আমার ছেলেকে। সেটা দিয়েই সাজিদ খেলা শিখছে।’ দাবা ফেডারেশন ঢাকায় হোটেলে খেলোয়াড়দের থাকার ব্যবস্থাও করেছে। সেখানে থাকছে মা-ছেলে। সাজিদ দাবার ঘুঁটিতে ধ্যানমগ্ন। আর দূরে অভিভাবকদের চেয়ারে বসে মা শিরিন ছেলের সাফল্যের প্রত্যাশায় ধ্যানমগ্ন।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x