মালদ্বীপে জাতীয় ফুটবল দল

মালদ্বীপে জাতীয় ফুটবল দল
মালদ্বীপের বিমান ধরার আগে ঢাকায় হোটেলের বারান্দায় কোচ, খেলোয়াড়, কর্মকর্তারা একফ্রেমে বন্দি হন। ছবি: বাফুফে

এই তো সেদিন মালদ্বীপে এএফসি কাপ ফুটবল গ্রুপ পর্বের খেলা খেলে শূণ্য হাতে ঢাকায় ফিরেছিল স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনের বসুন্ধরা কিংস। আবার সেই দেশে, সেই শহরেই গেছেন অস্কার ব্রুজন। এবার বাংলাদেশের লালসবুজ পতাকা হাতে। বাংলাদেশ দলের দায়িত্ব নিয়ে। এবার সঙ্গে গেছেন তার ক্লাবের ৯ ফুটবলার। বৈবাহিক সুত্রে নাগরিকত্ব পাওয়া নাইজেরিয়ান এলিটা কিংসলে যেত পারেননি। তার কাগজ-পত্র ফিফা হতে আসেনি। জটিলতা কাটেনি। কুয়েক দিন অনুশীলন করে ঘরে ফিরে গেছেন এলিটা। মনে করেছিলেন ফিফা হতে প্রয়োজনীয় কাগজপত্র এসে যাবে। সেটা হয়নি।

এবার জাতীয় দলে চমক হচ্ছে অপরিচিত মুখ ডিফেন্সিভ মিডফিল্ডার মোঃ হূদয়। নারায়ণগঞ্জের এই তরুণ ফুটবলার আবাহনীর জার্সি গায়ে এবারের লিগের কয়েকটি ম্যাচ খেললেও দর্শক পরিচিতি পায়নি। বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনের পছন্দে হূদয় প্রাথমিক দলে ঢুকেছেন এবং ব্রুজন তাকে ২৩ জনের দলে রেখেছেন।

দ্বীপ দেশে আগেও সাফ চ্যাম্পিয়নশিপ হয়েছিল। ২০১৮ সালে মালদ্বীপ এবং শ্রীলঙ্কা যৌথভাবে আয়োজন করেছিল আসর। সেবার বাংলাদেশ লঙ্কায় খেলে মালদ্বীপে যাওয়ার কথা ছিল। কিন্তু গ্রুপ পর্ব হতে বিদায় নেওয়ায় দেশে ফিরে আসতে হয়েছিল।

টানা চারটি সাফের গ্রুপ পর্ব হতে বিদায় নেয়া বাংলাদেশ এবার সাফ খেলবে রবীন লিগ পদ্ধতিতে। বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল লড়াই করবে। ১-১৬ অক্টোবর খেলা। প্রথম দিনেই বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x