সাকিবের পারফরম্যান্স মন ছুঁয়েছে গম্ভীরের

সাকিবের পারফরম্যান্স মন ছুঁয়েছে গম্ভীরের
সাকিব আল হাসান ও গৌতম গম্ভীর। ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের আসরে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি সাকিব আল হাসান। তবে আন্দ্রে রাসেল ইনজুরিতে পড়ায় কলকাতার একাদশে জায়গা পান সাকিব। যদিও রাসেলের অভাব দারুণভাবে পূরণ করে চলেছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। দলটির সাবেক অধিনায়ক গৌতম গম্ভীরের দাবি, সাকিব একাদশে ফেরায় ভারসাম্য খুঁজে পেয়েছে কলকাতা।

এবারের আসরে ভারত পর্বের শুরুতে টানা তিন ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন সাকিব। তবে ব্যাট-বল কোনো জায়গাতেই সুবিধা করতে পারেননি তিনি। যার কারণে একাদশ থেকে ছিটকে যান এই অলরাউন্ডার। তার জায়গায় খেলা সুনীল নারিন ধারাবাহিক পারফর্ম করলে বেশ কিছু ম্যাচ সাইড বেঞ্চে বসে দেখতে হয় সাকিবকে।

তবে এলিমিনেটরের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে সুযোগ পেয়ে ঠিকই প্রমাণ করেছেন নিজেকে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে সাকিবের পারফরম্যান্স মন ছুঁয়েছে গৌতম গম্ভীরের।

সাকিবের একাদশে খেলা প্রসঙ্গে গম্ভীর বলেন, ‘একাদশে পাঁচজন বোলার থাকলে দল ভারসাম্যপূর্ণ হয়। আপনার তিনজন স্পিনারের সঙ্গে দুই জন পেসার আছে, যারা গতিতে বল করতে পারবে। আর ছয় নম্বর বোলার হিসেবে আপনি রানা বা ভেঙ্কেটেসকে ব্যবহার করতে পারেন। আর সাকিব সাত নম্বরে ব্যাটিং করলে আপনার ব্যাটিং লাইনআপও যথেষ্ট লম্বা হবে।’

রাসেল ইনজুরিতে থাকায় সাকিব আর নারিন দুজনকেই একসঙ্গে একাদশে খেলাচ্ছে কলকাতা টিম ম্যানেজমেন্ট। রাসেল একাদশে ফিরলে এই দুই জনের যেকোনো একজনকে চলে যেতে হবে সাইডবেঞ্চে।

গম্ভীর বলেন, ‘রাসেল শতভাগ ফিট না হলে সাকিবকে একাদশে খেলানো উচিত। কারণ এই উইকেট অনেকটা বাংলাদেশ বা ভারতের উইকেটের মতো। সাকিব জানে এমন উইকেটে কীভাবে বোলিং করতে হয় এবং সে ভালো করছে।’

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x