রশিদ খানের চোখে টি-টোয়েন্টির সেরা পাঁচ ক্রিকেটার যারা

রশিদ খানের চোখে টি-টোয়েন্টির সেরা পাঁচ ক্রিকেটার যারা
আফগানিস্তানের স্পিনার রশিদ খান। ফাইল ছবি।

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। এর পরেই মাঠে গড়াবে টি-টোয়েন্টির মহারণ। বৈশ্বিক এই আসরের জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে অংশগ্রহণকারী দলগুলো। এর মাঝেই নিজের চোখে সেরা বিশ্বের শীর্ষ পাঁচ টি-টোয়েন্টি খেলোয়াড়ের নাম ও সেরার হবার কারণ বলেছেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান। যেখানে রয়েছে দুই ভারতীয় ক্রিকেটার। একজন করে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের।

আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে রশিদ খানের সেরার তালিকায় রয়েছেন, ভিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, কেন উইলিয়ামসন, কাইরন পোলার্ড ও হার্দিক পান্ডিয়া। তবে টি-টোয়েন্টির সেরা পাঁচ ক্রিকেটারের মধ্যে নিজের নাম রাখেননি রশিদ খান। সামগ্রিক টি-টোয়েন্টি রেকর্ড সত্ত্বেও নিজেকে অন্তর্ভুক্ত করেননি এই অলরাউন্ডার।

Dreamers turned believers: Afghanistan's grand ambitions

রশিদ খানের চোখে সেরা পাঁচ টি-টোয়েন্টি ক্রিকেটারের প্রথমেই আছেন ভারত ক্রিকেট দলের অধিনায়ক ভিরাট কোহলি। তার সম্পর্কে রশিদ খান বলেন, নিঃসন্দেহে টি-টোয়েন্টির অন্যতম সেরা অভিজ্ঞ ব্যাটসম্যান কোহলি। ‘আসলে উইকেটের উপর নির্ভর করে না, উইকেট যেটাই হোক না কেন, সে এমন একজন যে এগিয়ে যাবে এবং পারফর্ম করবে।’

রশিদ খানের তালিকার ২য় স্থানেই আছেন কেন উইলিয়ামসন। উইলিয়ামসন সম্পর্কে রশিদ খান বলেন, টেস্ট ও ওয়ানডের মতো টি-টোয়েন্টি ক্রিকেটেও সমৃদ্ধ উইলিয়ামসন। তিনি হলেন এই মুহূর্তে একমাত্র পরিণত ব্যাটসম্যান যিনি এক হাতে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন।

তালিকার ৩য় স্থানে আছেন এবি ডি ভিলিয়ার্স। তার সম্পর্কে রশিদ খান বলেন, এবি ডি ভিলিয়ার্স হলেন ক্রিকেট বিশ্বের ‘মি. ৩৬০’ ক্রিকেটার যিনি খেলার রং যেকোনো মুহূর্তে পাল্টাতে পারেন।

Bring on the World Cup, we fear no one: Afghan spin king Rashid Khan

চতুর্থ স্থানে আছেন কাইরন পোলার্ড। রশিদ খান তার ব্যাখ্যায় পোলার্ড সম্পর্কে বলেন, সে টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বনন্দিত ক্রিকেটার। পোলার্ড মাঠে নামা মানেই ব্যাটে রানের ফুলঝুরি। বিশাল বিশাল ছক্কা গ্যালারিতে আছড়ে পড়া। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রাহক পোলার্ড। সঙ্গে বল হাতেও বেশ কার্যকরী। রয়েছে তাঁর দখলে অনন্য এক রেকর্ডও।

৫ম স্থানে হার্দিক পান্ডিয়াকে রেখেছেন রাশিদ খান। তার কারণ হিসেবে তিনি বলেন, টি-টোয়েন্টি ক্রিকেটের বর্তমান সময়ে ভারতীয় দলের অন্যতম সেরা ফিনিশার হার্দিক পান্ডিয়া। তিনি এমন এক সুপার স্ট্রাইকার যিনি যেকোনো বলকে অনায়াসে মাঠের বাইরে পাঠাতে সক্ষম।

ইত্তেফাক/ইআ/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x