আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারলো বাংলাদেশ

আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারলো বাংলাদেশ
ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর এবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের কাছেও হারলো টাইগাররা। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাত বিশ্বকাপের আগে নিজেদের শেষ ও দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আইরিশদের কাছে ৩৩ রানে হেরে গেছে লিটন-মুশফিকরা। এর ফলে দেশ থেকে টানা সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ খেলতে গেলেও বিশ্বকাপের জন্য প্রস্তুতিটা ভালো হলো না বাংলাদেশের।

এ দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড ক্রিকেট দল। ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৭৭ রানের বিশাল সংগ্রহ গড়ে আয়ারল্যান্ড। ৫০ বলের মোকাবেলায় ৮৮ রানে অপরাজিত গ্যারেথ ডিলানি ছিলেন সর্বোচ্চ স্কোরার, হাঁকান ৩টি চার ও ৮টি ছক্কা। এছাড়া হ্যারি টেক্টর ২৩ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। অন্যান্যদের মধ্যে পল স্টার্লিং ১৬ বলে ২২, অ্যান্ড্রু বালবির্নি ২২ বলে ২৫ ও জর্জ ডকরেল ৯ বলে ৯ রান করেন।

বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ দুটি ও নাসুম আহমেদ একটি উইকেট শিকার করেন। তাসকিন, সৌম্য সরকার ও শেখ মেহেদী হাসান নিয়ন্ত্রিত বোলিং করলেও খরুচে ছিলেন মুস্তাফিজুর রহমান, নাসুম, শরিফুল ইসলাম।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাত্র ১৫ রানেই তিন উইকেট হারায় টাইগাররা। সাজঘরে ফিরে যান মোহাম্মদ নাঈম (৩), লিটন দাস (১) ও মুশফিকুর রহিম (৪)। আশা জাগিয়েও ইনিংস বড় করতে পারেননি আফিফ হোসেন (১৭)। ৫২ রানে ৪ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের ভরসা হয়ে ছিলেন সৌম্য সরকার। কিন্তু দলকে ৮২ রানে রেখে রান আউট হয়ে ফেরেন তিনিও। বিদায়ের আগে তার ব্যাট থেকে আসে ৩০ বলে ১ চার ও ২ ছক্কায় ৩৭ রান। এরপর দ্রুত ফেরেন শামিম হোসেন (১)। ৯০ রানে ষষ্ঠ উইকেট পতনের পর মেহেদী হাসানকে নিয়ে লড়াই চালিয়ে যান নুরুল হাসান সোহান।

তবে সৌম্যর মত তাকেও থামতে হয় ত্রিশের ঘরে। সাজঘরে ফেরার আগে ২৪ বলের মোকাবেলায় ছয়টি চার হাঁকিয়ে ৩৮ রান করেন তিনি। শেখ মেহেদী হাসানের ১২ বলে ৯, নাসুম আহমেদের ২ বলে ০, মুস্তাফিজুর রহমানের ৭ বলে ৭ ও তাসকিন আহমেদের ১১ বলে অপরাজিত ১৪ রানের ইনিংসে শেষপর্যন্ত বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৪৪ রান। ইনিংসের শেষ বল অলআউট হয় টাইগাররা।

প্রসঙ্গত, বিশ্বকাপ মিশনে নামতে আজকেই ওমানের বিমান ধরবে মাহমুদউল্লাহরা। ১৭ অক্টোবর বাছাই পর্বে টাইগারদের প্রথম অ্যাসাইনম্যান্ট স্কটল্যান্ড। ১৯ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ওমান। বাংলাদেশ বাছাই পর্বের শেষ ম্যাচ খেলবে পাপুয়া নিউগিনির বিপক্ষে ২১ অক্টোবর।

ইত্তেফাক/ইআ/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x