বিশ্বকাপে ভারতের বিপক্ষে আমরাই জিতবো: বাবর আজম

বিশ্বকাপে ভারতের বিপক্ষে আমরাই জিতবো: বাবর আজম
ছবি : সংগৃহীত

আর মাত্র তিনদিন পরই পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। ১৭ অক্টোবর থেকে প্রথম পর্বের ম্যাচ শুরু হলেও মূলপর্ব শুরু হবে ২৪ অক্টোবর থেকে। আর ঐদিনই রয়েছে ভারত ও পাকিস্তানের মধ্যকার হাই-ভোল্টেজ ম্যাচ। এবার ভারতের বিপক্ষে জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করতে চায় চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। দলটির অধিনায়ক বাবর আজমের বিশ্বাস ভারতের বিপক্ষে জয় দিয়েই বিশ্বকাপের যাত্রা শুরু করবে তার দল। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে এ কথা জানান তিনি।

বিশ্বকাপের মঞ্চে দুই দলের মধ্যকার ১২টি ম্যাচে, সবগুলোই হেরেছে পাকিস্তান। ভারতের বিপক্ষে জয় এখনোও অধরা তাদের। তবে এবার সেই ইতিহাস বদলানোর আত্মবিশ্বাস নিয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেন, “প্রতিটা ম্যাচের চাপ ও তীব্রতা সম্পর্কে আমরা জানি, বিশেষ করে প্রথম ম্যাচ। আশা করি, আমরা ম্যাচটি জিততে পারব এবং ওই মোমেন্টাম সামনে ধরে রাখতে পারব।”

তিনি বলেন “কোনো টুর্নামেন্টের আগে একটি দল হিসেবে নিজেদের ওপর বিশ্বাস ও আত্মবিশ্বাস রাখা অনেক গুরুত্বপূর্ণ। দল হিসেবে আমাদের আত্মবিশ্বাস অনেক উঁচুতে। আমরা অতীত নিয়ে নয়, ভবিষ্যৎ নিয়ে ভাবছি। আমরা সেটার জন্য প্রস্তুতি নিচ্ছি। আমি পুরোপুরি আত্মবিশ্বাসী যে আমরা ভালোভাবে প্রস্তুত এবং ভালো ক্রিকেট খেলব। গত তিন-চার বছর ধরে আমরা সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেট খেলছি এবং এখানকার কন্ডিশন সম্পর্কে ভালোভাবে জানি। আমরা জানি, উইকেট কেমন আচরণ করবে এবং ব্যাটসম্যানদের কীভাবে মানিয়ে নিতে হবে। নির্দিষ্ট দিনে যারা ভালো ক্রিকেট খেলবে তারাই জিতবে। আমার কাছে যদি জানতে চান, বলব আমরাই জিতব।”

বাবর আরও বলেন, “আমাদের দলের সব খেলোয়াড়ই ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স করে দলে এসেছে। দলের সিনিয়র খেলোয়াড়দের কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে, কারণ তাদের অনেক অভিজ্ঞতা আছে, তারা এর আগে বিশ্বকাপ খেলেছে। আমাদের দলে সাত-আট জন খেলোয়াড় আছে যারা চ্যাম্পিয়ন্স ট্রফিও খেলেছে।”

উল্লেখ্য এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ১৫ জনের বিশ্বকাপ দলে আছেন,মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিকের মতো অভিজ্ঞদের পাশাপাশি আছে তরুণ সব ক্রিকেটার। সিনিয়রদের অভিজ্ঞতা তরুণদের জন্য কাজে লাগবে বলে মনে করেন পাকিস্তান অধিনায়ক।

ইত্তেফাক/ইআ/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x