শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ডাচদের পাত্তাই দিলো না আইরিশরা

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ২০:১৩

নেদারল্যান্ডসকে (ডাচ) হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা করেছে আয়ারল্যান্ড। সোমবার (১৮ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ডাচদের বিপক্ষে ৭ উইকেটের বিশাল ব্যবধানে জয় পেয়েছে আইরিশরা।

বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস। কিন্তু আইরিশ বোলারদের তোপের মুখে নির্ধারিত ২০ ওভারে সবগুলো উইকেটের বিনিময়ে মাত্র ১০৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় তারা।

Image

দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেছেন ওপেনিংয়ে নামা ম্যাক্স ওডাউড। এছাড়া পিটার সিলার ২১ এবং লোগান ভ্যান বীক ও কলিন একারম্যান ১১ রান করে আউট হয়ে যান। বাকিদের মধ্যে আর কেউ দুই অঙ্কের গড়ে পৌঁছাতে পারেনি। আইরিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেছেন পেসার কার্টিস ক্যাম্ফার। টানা চার বলে এই চারটি উইকেট নেন তিনি। এছাড়া মার্ক অ্যাডায়ার ৩টি ও জোশ লিটল নেন একটি উইকেট। বাকি দুইটা রানআউট।

Image

জবাবে ১০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫.১ বলে মাত্র ৩ উইকেটের বিনিময়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আয়ারল্যান্ড। দলটির পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেছেন গ্যারেথ ডেলানি। এছাড়া ৩০ রানে অপরাজিত থাকেন পল স্টার্লিং। ম্যাচ সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন কার্টিস ক্যাম্ফার।

ইত্তেফাক/টিএ