বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রিয়ালের গোল-উৎসবের মধ্যমণি দুই ব্রাজিলিয়ান

আপডেট : ২০ অক্টোবর ২০২১, ১২:৩২

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে যেন স্বপ্নের মতো কাটছে ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র ও ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমার। গতকাল (১৯ অক্টোবর) দিবাগত রাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে শাখতারের বিপক্ষে সেই ঝলক আবারও দেখা গেলো।

ভিনিসিয়ুসের জোড়া গোল আর এক সহায়তা এবং বেনজেমার গোলে শাখতারকে ৫-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। অথচ এই দলটির কাছেই আগের দুই ম্যাচ হেরেছিল স্প্যানিশ জয়ান্টরা। তবে এবার আর সেই অভিজ্ঞতা পেতে হয়নি।

Image

শুরু থেকেই টনি ক্রুস, করিম বেনজেমা, কাসেমিরো ও ভিনিসিয়ুসরা প্রতিপক্ষকে চেপে ধরে। তবুও গোল আসছিল না। শাখতারের গোলপোস্টে চীনের প্রাচিরের মতো দাঁড়িয়ে ছিলেন আনাতোলি ত্রুবিন। নিজেদের গোলপোস্ট ঠিকভাবে আগলে রাখছিলেন তিনি। কিন্তু ৩৭ মিনিটের সময় বিপত্তি বাধলো। বেনজেমাকে আটকাতে গিয়ে উল্টো নিজেদের জালে বল পাঠিয়ে দেন শাখতারের অধিনায়ক সের্হেই ক্রিভস্তোভ।

Image

দ্বিতীয়ার্ধে যেন আরও ধারালো হয়ে উঠে রিয়াল। ৫১ থেকে ৬৪, এই ১৩ মিনিটেই তিন গোল আদায় করে নেয় তারা। এর মধ্য দিয়ে ম্যাচ থেকে কার্যত শাখতারকে ছিটকে দেয় দলটি। ৫১ মিনিটে বেনজেমা-মদরিচের দুর্দান্ত রসায়নে বক্সের ভেতর বল পেয়ে যান ভিনিসিয়ুস এবং গোল করতেও তিনি সময় নিলেন না। এর পাঁচ মিনিট পরে আবারও রিয়ালের গোল স্কোরার ভিনিসিয়ুস।

Image

৬৪ মিনিটে আবারও রিয়ালের গোল। তবে এবার সহায়তাকারীর ভূমিকায় ভিনিসিয়ুস। তার পাস থেকে গোল আদায় করে নেন আরেক ব্রাজিলিয়ান রদ্রিগো। ম্যাচের একেবারে শেষ দিকে স্প্যানিশ উইঙ্গার মার্কো আসেনসিওর সহায়তায় গোল পান রিয়াল অধিনায়ক বেনজেমা।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন