শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ডাচদের হারিয়ে নামিবিয়ার প্রথম জয়

আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১৩:৫৬

নেদারল্যান্ডসকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে কোয়ালিফাই করার আশা টিকিয়ে রাখলো নামিবিয়া। বুধবার (২০ অক্টোবর) আবুধাবিতে ডাচদের ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে দেশটি। বৈশ্বিক এ টুর্নামেন্টটিতে নামিবিয়ার এটাই প্রথম জয়।

শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া ম্যাচটিতে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় নামিবিয়া। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৬৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় নেদারল্যান্ডস।

Image

দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন ওপেনিংয়ে নামা ম্যাক্স ও'ডাউড। এছাড়া কলিন একারম্যান ৩৫, অধিনায়ক স্কট এডওয়ার্ডস ২১ ও স্টিফান মাইবার্গ করেন ১৭ রান। নামিবিয়ার বোলারদের পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেছেন জান ফ্রিলিংক। এছাড়া একটি উইকেট নেন ডেভিড উইস এবং অন্যটি রানআউট।

Image

জবাবে ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় নামিবিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেছেন ডেভিড উইস। ৪০ বলে সাজানো এই ইনিংসটিতে দলকে জিতিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এছাড়া অধিনায়ক গেরহার্ড ইরাসমাস ৩২, স্টিফান বার্ড ১৯, জেন গ্রিন ১৫ ও জেজে স্মিত ১৪ রান করেন। ম্যাচ সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন ডেভিড উইস।

ইত্তেফাক/টিএ