বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লিটন কেন দলে, প্রশ্ন ওয়াসিম আকরামের

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১৬:৫১

ধারাবাহিক পারফর্ম না করেও বিশ্বের কোনো দলে একজন ব্যাটার এত দীর্ঘ সময় নিয়মিত সুযোগ পেয়েছে বলে মনে হয় না। বিশেষ করে বর্তমানের এই আধুনিক ক্রিকেটে টি-টোয়েন্টিতে নিশ্চয়ই একজন ব্যাটারের ব্যাটিং গড় দশের গড়ে থাকতে পারে না। আর সেটা যদি হয় একজন ওপেনারের ব্যাটিং গড়, তাহলে প্রশ্নটা আরও বড় আকারে উঠবে, এটাই স্বাভাবিক।

চলতি বছর এখন পর্যন্ত বাংলাদেশি ব্যাটার লিটন দাসের গড় কিছুটা এমনই। তবুও বাংলাদেশ দলের অটো চয়েজ তিনি। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও নিয়মিত খেলে যাচ্ছেন। ব্যাটিংয়ে রান নেই। উল্টো সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে গুরুত্বপূর্ণ দুটি ক্যাচ মিস করেছেন। টাইগারদের পরাজয়ের পেছনে এই ক্যাচ দু'টোকে টার্নিং পয়েন্ট বলছেন ক্রিকেট বিশ্লেষকরা।

No description available.

এবছর টি-টোয়েন্টিতে ১৩টি ম্যাচ খেলেছেন লিটন। মাত্র ১০.৯১ গড়ে রান করেছেন ১৩১। দেখে মনে হবে একজন টেলএন্ডার ব্যাটার। অবশ্য, অনেক টেলএন্ডার ব্যাটারের গড় আরও বেশি।

এবার লিটনকে নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানি সাবেক পেসার ওয়াসিম আকরাম। লিটন দাস প্রস্তুতি ম্যাচ থেকেই ঘুমিয়ে আছে বলে মনে হচ্ছে বিশ্বের সর্বকালের অন্যতম সেরা এই তারকার কাছে। বলেন, ‘বাছাই পর্বে লিটন কোনো রান করতে পারেনি। সে ভালোভাবে ফিল্ডিংও করতে পারছে না। আমার জানা নেই, সে কেন দলে আছে।’

লিটনের সমালোচনা করলেও বাংলাদেশের প্রশংসা করতে ভুলেননি পাকিস্তানের কিংবদন্তী এই পেসার। তিনি বলেন, বাংলাদেশ খুব ভালো খেলেছে। শারজার উইকেটে ১৭০- এর বেশি রান করা অনেক বড় ব্যাপার। কারণ, উইকেটটি সাধারণত লো স্কোরিং, আইপিএলেও লো স্কোরিং ম্যাচ হয়েছে। পরে আবার শ্রীলঙ্কার ৪ উইকেট তুলে নেওয়া।’

ইত্তেফাক/টিএ