ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৫ °সে


মহাকাব্যিক যুদ্ধে ম্যান সিটিকে হারিয়ে সেমিতে টটেনহ্যাম

মহাকাব্যিক যুদ্ধে ম্যান সিটিকে হারিয়ে সেমিতে টটেনহ্যাম
ছবি : সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগে টটেনহ্যামকে আতিথ্য দিচ্ছে ম্যানচেস্টার সিটি। প্রথম লেগে ১-০ গোলে হেরে আসা ম্যান সিটি ঘরের মাঠে ম্যাচের তৃতীয় মিনিটের মাথায় এগিয়েও যায়। অথচ ম্যাচের বয়স ১০ মিনিট গড়াতে না গড়াতেই পরিস্থিতি এমন যে, সেমিফাইনালে যেতে হলে ম্যান সিটিকে প্রতিপক্ষের জালে বল জড়াতে হবে আরো তিনবার! ইতোমধ্যেই টটেনহ্যাম ফরোয়ার্ড সন হং মিন ম্যান সিটির জালে দুইবার বল পাঠিয়েছেন। এতে দুই লেগ মিলিয়ে ব্যবধান দাঁড়ায় ১-৩। ম্যান সিটি দুই গোল দিতে সক্ষম হলে গোল ব্যবধান সমান হবে, কিন্তু অ্যাওয়ে গোলে সেমি ফাইনালে চলে যাবে টটেনহ্যাম। সেই কঠিন শর্ত সহজে পূরণ করেও শেষরক্ষা হয়নি পেপ গার্দিওয়ালার শিষ্যদের! শেষ পর্যন্ত অ্যাওয়ে গোলের সুবাদেই সেমি ফাইনালের টিকিট স্পার্সদের হাতে।

বুধবার রাতে সিটি অফ ম্যানচেস্টার স্টেডিয়ামে এই মহাকাব্যিক ফুটবল যুদ্ধ অনুষ্ঠিত হয়। ঘরের মাঠে শুরুটা দারুণ হয় ম্যান সিটির। ম্যাচের তিন মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন ইংলিশ তারকা ফরোয়ার্ড রাহিম স্টার্লিং। প্রথম ম্যাচে হেরে আসা দলটি স্বস্তিতে ফিরতে না ফিরতেই অস্বস্তিতে ফেলে দেন সন হং মিন। ৭ ও ১০ মিনিটের মাথায় পরপর দুটি গোল করে ম্যান সিটি শিবির অন্ধকারে ছেয়ে দেন এই দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড।

অবশ্য অস্বস্তিটা দীর্ঘ করতে দেননি বার্নাদো সিলভা। ম্যাচের ১১ মিনিটে গোল করে ব্যবধান কমান তিনি। এর ১০ মিনিট পর রাহিম স্টার্লিং নিজের দ্বিতীয় গোলের দেখা পেলে দুই দলের গোল ব্যবধান ৩-৩ হয়। যদিও অ্যাওয়ে গোলের সুবাদে এগিয়ে থাকেই টটেনহ্যামই। সেমি ফাইনালের টিকিট পেতে আরেকটি গোলের জন্য মরিয়া ম্যান সিটির সেই চাহিদাও পূরণ করেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড সার্জিও এগুয়েরো। ৫৯ মিনিটে নান্দনিক শটে দলকে এনে দেন কাঙ্ক্ষিত সেই গোল। সুস্পষ্ট ব্যবধানে তখন এগিয়ে ম্যান সিটি।

নাটক এখানেই শেষ নয়। ভাগ্যবিধাতা তখনও কলকাঠি নেড়ে চলেছেন ম্যাচের। নাটকের শেষ দৃশ্যটা গেল টটেনহ্যামের পক্ষেই। ৭৩ মিনিটে ফার্নান্দো লিওরেন্তের গোলে দুই লেগ মিলিয়ে ব্যবধান ৪-৪ হলেও এগিয়ে যায় টটেনহ্যাম। এরপর কলমের কালি শেষ হয় নাট্যকারের। সেই সাথে ভেঙে যায় পেপ গার্দিওয়ালার শিষ্যদের চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন।

গতরাতের অন্য ম্যাচে পোর্তোকে উড়িয়ে সেমি ফাইনালের টিকিট পেয়েছে লিভারপুল। এর আগে সেমি ফাইনাল নিশ্চিত করে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স। সেমিতে বার্সেলোনার মুখোমুখি হবে লিভারপুল এবং টটেনহ্যামকে মোকাবেলা করবে তরুণ প্রতিভাবান খেলোয়াড়ে ঠাসা আয়াক্স।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন