ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৩ °সে


আমিরকে ছাড়াই বিশ্বকাপে পাকিস্তান

আমিরকে ছাড়াই বিশ্বকাপে পাকিস্তান
মোহাম্মদ আমির। ছবি: ক্রিকবাজ

পাকিস্তান শেষবার আইসিসির টুর্নামেন্ট জিতেছিলো ইংল্যান্ডের মাটিতেই। সেবার দলের শিরোপা জয়ে দারুণ ভূমিকা পালন করেছিলেন পেসার মোহাম্মদ আমির। কিন্তু এবার আইসিসি বিশ্বকাপের দলেই জায়গা মেলেনি তার।

বৃহস্পতিবার বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ জনের দলে আমিরের পাশাপাশি জায়গা পাননি আরেক বাঁ-হাতি পেসার উসমান শিনওয়ারি ও হার্ড হিটার আসিফ আলিও।

বিশ্বকাপ দলে জায়গা না হলেও বিশ্বকাপের আগে ইংল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন ২৭ বছর বয়সী এই পেসার। তবে গেল কিছুদিনের পারফর্মেন্স বিচারে তার বিশ্বকাপ দলে জায়গা না পাওয়াটা অনুমিতই ছিলো। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের দারুণ পারফর্মেন্সটির পর এক দিনের ক্রিকেটে ১০১ ওভার বল করে উইকেট পেয়েছেন মোটে পাঁচটি, গড় ৯২.৬০! এই সময়ে কমপক্ষে ৬০০ বল করা বোলারদের মধ্যে যা সবচেয়ে বাজে।

আরো পড়ুন: বিশ্বকাপ স্মরণীয় করার আশায় রুবেল

আমিরের আশা অবশ্য এখনো শেষ হয়ে যায়নি। দল ঘোষণার জন্য আইসিসির বেঁধে দেয়া সময়সীমা ২৩ এপ্রিল। দলগুলো চাইলে সেই সময়ের মধ্যে দলে পরিবর্তন আনতে পারবে, সেটাও আইসিসির টেকনিক্যাল কমিটির কোনো অনুমতি ছাড়াই।

বিশ্বকাপের জন্য পাকিস্তান দল: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ (ফিটনেস সাপেক্ষে), সরফরাজ আহমেদ, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, ফাহিম আশরাফ, শাহিন আফ্রিদি, জুনাইদ খান, মোহাম্মদ হাসনাইন, হারিস সোহেইল।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন