ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
২৮ °সে


আমির-আসিফের আশা শেষ হয়ে যায়নি: ইনজামাম

আমির-আসিফের আশা শেষ হয়ে যায়নি: ইনজামাম
ফাইল ছবি

বামহাতি পেসার মোহাম্মদ আমির ও হার্ড-হিটার ব্যাটসম্যান আসিফ আলীকে বাদ দিয়ে গতকাল আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে রাখা হয়েছে তাদের। তাই আমির-আসিফের বিশ্বকাপে খেলার আশা শেষ হয়ে যায়নি বলে মনে করেন পিসিবির প্রধান নির্বাচক ও সাবেক অধিনায়ক ইনজামাম উল হক।

তিনি বলেন, ‘আমির-আসিফের বিশ্বকাপ দলে সুযোগ পাবার সম্ভাবনা এখনও আছে।’

আমির-আসিফ ফর্মহীনতার কারণেই বিশ্বকাপে দলে সুযোগ পাননি। সর্বশেষ ১৪ ওয়ানডেতে মাত্র ৫ উইকেট শিকার করেছেন আমির। ১০১ ওভার বল করে ৯২ দশমিক ৬০ গড়ে উইকেটগুলো নিয়েছেন তিনি। রান দিয়েছেন ৪৬৩। এছাড়া পিএসএলের সর্বশেষ পাঁচ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন তিনি।

হার্ড-হিটার ব্যাটসম্যান হিসেবেই পরিচিত আসিফ। কিন্তু পাকিস্তানের ১১টি ওয়ানডেতে মাত্র ১টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। ১৯ টি-২০ ম্যাচে কোন হাফ-সেঞ্চুরি নেই। তবে দু’ফরম্যাটেই তার স্ট্রাইক রেট ১৩০-এর উপর। তাই ফর্ম নিয়ে ভুগতে থাকায় বিশ্বকাপ দলে সুযোগ পেলেন না আফিস।

তবে এই দু’খেলোয়াড়ের বিশ্বকাপ দলে সুযোগ পাবার একটি সুযোগ থাকছে। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-২০ ও পাঁচ ম্যাচে সিরিজে ভাল পারফরমেন্স করতে পারলেই বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন আমির-আসিফ, তা স্পষ্ট জানিয়েছেন ইনজামাম। তিনি বলেন, ‘বিশ্বকাপে খেলার সুযোগ এখনও আছে আমির-আসিফের। ইংল্যান্ডের বিপক্ষে ভাল পারফরমেন্স করতে পারলেই দলে সুযোগ পাবেন তারা। আমরা আশা করছি, আমির-আসিফ ভালো কিছু করে দেখাবেন। কারন আন্তর্জাতিক অঙ্গনে আমিরের অভিজ্ঞতা অনেক। ইংল্যান্ডের কন্ডিশনেও সে ভালো করেছে। গত চ্যাম্পিয়ন্স ট্রফিতে রেকর্ড তেমনই বলে। আসিফ মারকুটে ব্যাটসম্যান। বড় ইনিংস খেলতে পারলে বিশ্বকাপের দলে সুযোগ পেতে পারেন তারা।’

বিশ্বকাপ দল ঘোষণার পরও আইসিসির নিয়নুযায়ী আগামী ২৩ মে পর্যন্ত দলে পরিবর্তন করা যাবে। সেই সুবাদে আমির-আসিফের বিশ্বকাপে সুযোগের কথা বললেন ইনজামাম।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন