শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিশ্বকাপের জন্য টেন্ডুলকারের পরামর্শ চান পাকিস্তানের আবিদ

আপডেট : ২২ এপ্রিল ২০১৯, ১৩:৪১

ইংল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন বিশ্বকাপের আগে ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী ভারতের শচিন টেন্ডুলকারের পরামর্শ চান পাকিস্তান ওপেনার আবিদ আলী। ২০১৯ বিশ্বকাপের জন্য প্রথমবারের মতো দলে ডাক পাওয়া এ নতুন সেনশেসন এ মেগা ইভেন্টে নিজের জাত চেনাতে চান। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে রান করার পর গত মাসে সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে পাকিস্তান ওয়ানডে দলে প্রথম তিনি। নিজের অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করে বিশ্বকাপ দলেও জায়গা করে নিয়েছেন এ ব্যাটসম্যান। শৈশব থেকেই টেন্ডুলকারকে ফলো করছেন তিনি। এবার মাস্টার ব্লাস্টারের কাছ থেকে ব্যাটিং পরামর্শ চান আবিদ।

ভারত- পাকিস্তান সম্পর্কটা ভাল না হলেও পরামর্শ চাইলে টেন্ডুলকার তাকে ফেরাবেন না এবং বিষয়টি ইতিবাচক হিসেবেই গ্রহণ করবেন মনে করছেন পাকিস্তান ওপেনার।
আবিদ বলেন, ‘এটা আমার ইচ্ছা এবং আশা করছি আমি টেন্ডুলকারের সঙ্গে দেখা করতে পারব।’

‘অবশ্যই, আমি তার সঙ্গে আলিঙ্গন করতে চাই এবং আমি নিশ্চিত যে, সকল গ্রেট খেলোয়াড়রা যেভাবে তরুনদের সঙ্গে দেখা করে আমিও তার সঙ্গে দেখা করতে পারব, তিনি ফিরিয়ে দেবেন না।' বলেন আবিদ।

আবিদ আরো বলেন, ‘টেন্ডুলকারের সঙ্গে সাক্ষাতের দিনটি হবে আমার জীবনের সেরা দিন। কেননা তিনি সেরা ব্যাটসম্যানদের একজন ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের ভিভ রিচার্ডসও একজন গ্রেট খেলোয়াড় ছিলেন। সুতরাং আমি সব গ্রেট খেলোয়াড়দের সঙ্গে সাক্ষাৎ করতে এবং তাদের কাছ থেকে শিখতে চাই।’

উচ্চতা এবং ব্যাটিং স্টাইলের দিক থেকে আবিদ অনেকটাই টেন্ডুলকারের মতো। তবে ক্রিকেটের সকল রেকর্ড নিজের করে নেয়া লটল মাস্টারের রেকর্ড স্পর্শ করতে আবিদকে অনেক পথ পাড়ি দিতে হবে।

আবিদ স্বদেশী ইনজামাম উল হক এবং মোহাম্মদ ইউসুফের সঙ্গে টেন্ডুলকারের তুলনা করেন। তিনি বলেন, ‘সত্যিকারভাবে ক্যারিয়ারের প্রথম দিন থেকে আমি শচিনের টেকনিক ফলো করছি এবং তাকে দেখে তার মত খেলার চেস্টা করছি। আমাদের ইনজামাম ও উইসুফের ন্যায় তিনিও একজন গ্রেট খেলোয়াড় ছিলেন।’

ইত্তেফাক/এএম