বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কিরগিজস্তানের জয়ে সেমিতে বাংলাদেশ

আপডেট : ২৪ এপ্রিল ২০১৯, ২১:৩২

টানা দুই ম্যাচ হেরে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক টুর্নামেন্টে থেকে বিদায় নিল মধ্যপ্রাচ্যের দল সংযুক্ত আবর আমিরাত। ফলে বাংলাদেশকে সঙ্গে নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে কিরগিজরা। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দশজনের কিরগিজরা ২-১ গোলে হারায় আরব আমিরাতকে।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে কিরগিজস্তান। ম্যাচের মাত্র ছয় মিনিটে দারুণ এক গোলে এগিয়ে যায় মধ্য এশিয়ার দেশটি। কর্নার থেকে বাঁকানো শটে সরাসরি বল জালে জড়ান কিরগিজ ফরোয়ার্ড বরনবেকভা আইজহান (১-০)। ১৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। এবারের গোলটা সতীর্থর কাছ থেকে আসলেও পেছনের নায়িকা ছিলেন ফরোয়ার্ড আইজহানই। কর্ণার থেকে মাপা শটে বক্সে বল ফেলেন আইজহান।

আমিরাতের গোলকিপার ওয়ালিদ মালালা লাফিয়ে উঠে বল গ্রিপে নেয়ার চেষ্টা করেও পারেননি। বল পেয়ে নিচু হেডে জালে পাঠান মিডফিল্ডার ইয়েসবেক কিজি (২-০)। তবে সেই গোল আমিরাত শোধ দেয় ৩৮ মিনিটে। পেনাল্টি পায় আরব আমীরাত। মিডফিল্ডার সাদাদ খালেদ আলজারকানের স্পট কিক সরাসরি জড়ায় জালে (২-১)।

আরও পড়ুন : ৭ কলেজে সমস্যার কথা স্বীকার করে দাবি পূরণের আশ্বাস

৭০ মিনিটে সমতায় ফেরার নিশ্চিত সুযোগটি হাতছাড়া করে আরব আমিরাত। কারণ প্রতিপক্ষের ফাউলের সুবাদে আবারো পেনাল্টি পায় তারা। কিন্তু বদলী ফরোয়ার্ড সেনদিয়া যে শটটি নেন, তা চলে যায় বারের অনেক উপর দিয়ে মাঠের বাইরে।

তবে ৮৭ মিনিটে দশজনের দলে পরিণত হয় কিরগিজস্তান। বল নিয়ে যাবার মুহূর্তে প্রতিপক্ষের মিডফিল্ডার আলজারকানকে পেছন থেকে ঘাড়ে আঘাত করেন ফরোয়ার্ড আইজহান। বিষয়টি চোখ এড়ায়নি চাইনিজ তাইপের রেফারি ওয়াং চীহরের। লাল কার্ড দেখান আইজহানকে। তবে বিপদ ঘটেনি কিরগিজদের।

শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে কিরগিজস্তান। শুক্রবার গ্রুপ সেরা হবার লড়াইয়ে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে কিরগিজস্তান। বাসস 

ইত্তেফাক/কেআই