ঢাকা শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
৩০ °সে


ফাইনালের পথে বাংলাদেশের টার্গেট ২৪৮

ফাইনালের পথে বাংলাদেশের টার্গেট ২৪৮
বাংলাদেশ দল। ছবি: সংগৃহীত

ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে বাংলাদেশকে ২৪৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ। দিনের শুরুতে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৯ উইকেটের বিনিময়ে ২৪৭ রান।

টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে এমব্রিস ও শাই হোপ গড়েন ৩৫ বলে ৩৭ রানের জুটি। তবে ষষ্ঠ ওভারে এসে মাশরাফির বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দিলেন এমব্রিস। এরপর তিনে মাঠে আসা ড্যারেন ব্রাভোকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন মেহেদি হাসান মিরাজ। ৬ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান। তৃতীয় উইকেটে রস্টন চেজকে নিয়ে আবারও দলের হাল ধরেন হোপ। তবে ৩৩ রানের এই জুটি ভাঙেন মোস্তাফিজুর রহমান। তুলে নেন ১৯ রান করা চেজের উইকেট। এরপর জোনাথান কার্টারকে মাত্র ৩ রানে এলবিডব্লিউ করেন তিনি। মাত্র ৯৯ রানের কোঠায় ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

তবে ক্যারিবিয়দের রানের খড়া কাটান পঞ্চম উইকেটে জুটি গড়া হোল্ডার এবং হোপ। তারা গড়েন ১০০ রানের জুটি। এমন সময় ১০৮ বলে ৬ বাউন্ডারি আর একটি ছক্কায় ৮৭ রান করা হোপকে ফেরান অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এরপর ৭৬ বলে ৬২ রানে হোল্ডারকেও প্রায় একইভাবে সাজঘরের পথে ফেরান মাশরাফি। এরপর ফ্যাবিয়েন অ্যালেনকে ৭ রানে এলবিডব্লিউ করেন সাকিব। শেষ দুই উইকেটে অ্যাশলে নার্সকে ১৪ এবং রেমন রেইফারকে ৭ রানে ফেরান মোস্তাফিজ।

আরও পড়ুন: চাপ কাটিয়ে সম্মানজনক সংগ্রহের পথে ওয়েস্ট ইন্ডিজ

ইনিংস শেষে ৯ ওভারে ৪৩ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন মোস্তাফিজ। আর ১০ ওভারে ৬০ রান দিয়ে ৩ উইকেট নেন মাশরাফি। এছাড়াও একটি করে উইকেট সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন