শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিসিবির ব্যাটিং পরামর্শক ওয়াসিম জাফর

আপডেট : ১৮ মে ২০১৯, ১১:৩৭

ভারতের ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি হিসেবেই পরিচিত ওয়াসিম জাফর। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৭টি সেঞ্চুরি ও ১৯ হাজার রানের মালিক তিনি। রঞ্জি ট্রফিতে রান মেশিনের তকমা পাওয়া ওয়াসিম জাফরকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। এক বছরের জন্য তার সঙ্গে চুক্তি করেছে বিসিবি।

গতকাল বিসিবির গেম ডেভলপমেন্ট বিভাগের ম্যানেজার এইএম কাওসার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ওয়াসিম জাফরের সঙ্গে এক বছরের চুক্তি হয়েছে। তিনি গেম ডেভলপমেন্ট বিভাগের অধীনে কাজ করবেন। প্রয়োজন অনুযায়ী তাকে ব্যবহার করা হবে। জুনে জয়েন করবেন তিনি।

আরও পড়ুন : বাগেরহাটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, নিহত ৬

ওয়াসিম জাফর নিজেও ভারতীয় গণমাধ্যমে বিসিবির ব্যাটিং পরামর্শকের পদে নিয়োগ পাওয়ার খবরটি নিশ্চিত করেছেন।

চলতি বছরে আবাহনীর হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন ৪১ বছর বয়সী এই ভারতীয় ব্যাটসম্যান। ব্যাটিংয়ে তার ধারাবাহিকতা, অভিজ্ঞতায় মুগ্ধ বিসিবি।

প্রিমিয়ার লিগ চলাকালীন বাংলাদেশের ব্যাটসম্যানদের নিয়েও কাজ করতে দেখা গেছে ওয়াসিম জাফরকে। যেমনটা রান খরায় থাকা সৌম্য সরকার লিগের শেষ দিকে ডাবল সেঞ্চুরিও করেছেন তার সঙ্গে কাজ করার পর। তখনই বিসিবি কর্তাদের মাঝে আলোচনা হয়েছিল ভারতীয় এই ব্যাটসম্যানের অভিজ্ঞতা কাজে লাগানোর কথা।

অবশেষে ওয়াসিম জাফরকে নিয়োগ দিল বিসিবি। এক বছরের চুক্তিতে অনূর্ধ্ব-১৯ দল, হাই পারফরম্যান্স (এইচপি) দল এবং জাতীয় দলের ব্যাটসম্যানদের সঙ্গেও কাজ করবেন তিনি।

ইত্তেফাক/কেআই