ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬
৩২ °সে


‘জিনিয়াস’ ধোনি ভারতের তুরুপের তাস: জহির আব্বাস

‘জিনিয়াস’ ধোনি ভারতের তুরুপের তাস: জহির আব্বাস
ছবি : সংগৃহীত

মহেন্দ্র সিং ধোনি আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলের তুরুপের তাস হবেন মনে করছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক জহির আব্বাস। তার মতে দলের ক্রিকেট ‘মস্তিস্ক’ ধোনি তার বিশাল অভিজ্ঞতার কারণেই বিশ্বকাপে টিম ইন্ডিয়ার তুরুপের তাস হবেন।

ধোনির নেতৃত্বে ভারত ২০০৭ সালে টি-২০ এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জয় করে। এছাড়া ২০১০ ও ২০১৬ এশিয়া কাপ ও ২০১৩ চ্যাম্পিয়নশীপের শিরোপাও ভারত জয় করেছে ধোনির নেতৃত্বেই। স্টাম্পের পিছনে ধোনির দ্রুততা এখনো কার্যকর। তবে তার বিশ্ব সেরা ফিনিশারের ভাবমূর্তি সম্প্রতি কিছুটা ম্লান হয়েছে।

তবে আব্বাস বলেন, বিশ্বকাপের মত বড় ইভেন্টে ধোনির অভিজ্ঞতা অনেক বড় হিসেবে বিবেচনা করতে হবে। বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) আব্বাস বলেন, ‘ভারতীয় দলে আছে মহেন্দ্র সিং ধোনির মত একজন ‘জিনিয়াস’ খেলোয়াড়। তিনি দলের ক্রিকেট মস্তিস্ক। তিনি খেলাটি ভাল বুঝতে পারেন এবং দুইটি বিশ্বকাপ জয়ের অভিজ্ঞতা আছে তার। অধিনায়ক ও কোচের জন্য তার অভিজ্ঞতা অত্যন্ত গুরুত্বপুর্ন হবে এবং তিনি হতে পারেন দলের তুরুপের তাস।’

এশিয়ার ব্র্যাডম্যান খ্যাত আব্বাস মনে করছেন,‘যেহেতু বিরাট কোহলির নেতৃত্বে এটা প্রথম বিশ্বকাপ এবং তিনি দল নেতা হিসেবে প্রমান করতে চাইবেন।’

ইংল্যান্ডের পিচ ভারতীয় ব্যাটিং লাইন আপের জন্য খুবই সহায়ক হবে এবং সেখানে এ ইনিংসে ৪০০ থেকে ৪৫০ রান হতে পারে বলেও মনে করছেন আব্বাস। তিনি বলেন,‘ সদ্য সমাপ্ত পাকিস্তান-ইংল্যান্ড সিরিজ আমরা দেখেছি। যেখানে তিনশর বেশি রান হয়েছে এবং সেটা পরাজিত হয়েছে। যেহেতু সেখানকার উইকেটে ঘাস নেই তাই বিশ্বকাপে ৪৫০ রান হওয়াও সম্ভব এবং এ ধরনের কন্ডিশন থেকে বোলাররা কোন প্রকার সহায়তা পাবে না। এমন অবস্থায় অন্যতম সেরা ব্যাটিং লাইন আপের দল হওয়ায় ভারত লাভবান হবে।’ বাসস।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন