ঢাকা সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬
২০ °সে


পাকিস্তানকে হারালো আফগানিস্তান

দক্ষিণ আফ্রিকার সহজ জয়
পাকিস্তানকে হারালো আফগানিস্তান
হাসমাতউল্লাহ শহীদি ৭৪ রান করে অপরাজিত থাকেন। ছবি: ফেসবুক

বিশ্বকাপকে সামনে রেখে গতকাল থেকে ইংল্যান্ডে শুরু হয়েছে অংশগ্রহণকারী দলগুলোর অনুশীলন ম্যাচ। অস্বীকৃত এই ম্যাচের প্রথম দিনেই চমক দেখিয়েছে আফগানিস্তান। শক্তিশালী পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে দিয়েছে তারা। দিনের অন্য ম্যাচে শ্রীলঙ্কাকে ৮৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

ব্রিস্টলে আগে ব্যাট করা পাকিস্তান ৪৭.৫ ওভারে ২৬২ রানে অলআউট হয়েছিলো। বাবর আজম দলের পক্ষে সর্বোচ্চ ১১২ রান করেন। এ ছাড়া শোয়েব মালিক ৪৪ রান করেন। আফগানিস্তানের হয়ে মোহাম্মদ নবী ৩টি ও রশীদ খান ২টি উইকেট নেন।

জবাবে আফগানরা শুরু থেকেই পাকিস্তানী বোলিংয়ের ওপর চড়াও হয়। ওপেনার হযরতউল্লাহ জাজাই ২৮ বলে ৪৯ রান করেন। রহমত শাহ করেন ৩২ রান। এরপর হাসমাতউল্লাহ শহীদি ৭৪ রান করে অপরাজিত থাকেন। মাঝে নবী এসে ৩৪ রানের ইনিংস খেলেন। শেষ দিকে ওয়াহাব রিয়াদ দ্রুত ২ উইকেট তুলে নিলেও ফলাফলে কোনো পরিবর্তন আসেনি।

কার্ডিফে আগে ব্যাট করা দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে ৩৩৮ রানের বিশাল স্কোর করে। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ৮৮ রান করেন। এই ম্যাচ দিয়ে রানে ফেরা হাশিম আমলা করেন ৬৫ রান। সুরঙ্গ লাকমল ও নুয়ান প্রদীপ ২টি করে উইকেট নেন।

জবাবে শ্রীলঙ্কা ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারালেও করুনারত্নে ৮৭ রান করে লড়াই করছিলেন। সাথে অ্যাঞ্জেলো ম্যাথুস ৬৪ রান করেন। কিন্তু শেষ দিকে দ্রুত উইকেট হারিয়ে ২৫১ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ফেলুকওয়াও ৪টি উইকেট নেন ৩৬ রানে।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৯ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন