ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
৩২ °সে


প্রথম প্রস্তুতি ম্যাচে দিশেহারা ভারত

প্রথম প্রস্তুতি ম্যাচে দিশেহারা ভারত
ছবি: সংগৃহীত

ঢাকে কাঠি ভারতের বিশ্বকাপ অভিযানের। দ্য ওভালে কিউয়িদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ দিয়ে কার্যত বিশ্বকাপ অভিযান শুরু করে দিল মেন ইন ব্লু। মেগা ইভেন্টের মহড়া হিসেবে প্রথম প্রস্তুতি ম্যাচে টসভাগ্য সঙ্গ দিল ভারত অধিনায়ক বিরাট কোহলির। টস জিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি।

ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের পেসার টেন্ট্র বোল্টের তোপের মুখে পড়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা। দলীয় সংগ্রহ ৫০ ছোঁয়ার আগেই সাজঘরে ফিরে গেছেন তিন ব্যাটসম্যান।

বোল্টের বিধ্বংসী স্পেলে মাত্র ২৪ রানেই আউট হন তিন টপঅর্ডার ব্যাটসম্যান। রোহিত শর্মা ৬ বলে খেলে ২ রান, শিখর ধাওয়ান ৭ বল মোকাবিলা করে ২ ও লোকেশ রাহুল ১০ বল খেলে ৬ রান করেন। পরে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে কোলিন ডি গ্র্যান্ডহোমের বলে সাজঘরে ফেরত যান ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ফেরার আগে ২৪ বল মোকাবিলা করে কোহলি করেন ১৮ রান। এরপর হার্দিক পান্ডিয়া এসে দলকে টেনে নিয়ে যেতে থাকেন। কিন্তু খুব বেশিদূর যেতে পারেন নি তিনি। ৩৭ বল মোকাবিলা করে ব্যক্তিগত ৩০ রান করে উইকেট কিপারের হাতে কটতুলে সাজঘরে ফিরে যান তিনি।

এরপর ৪২ বলে ১৭ রান করে ফিরে যান মহেন্দ্র সিং ধোনি। কেডি কার্তিক ৩ বলে ৪, ভুবনেশ্বর কুমার করেন ১৭ বল মোকাবিলা করে সংগ্রহ করেন ১ রান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগৃহ ২৯ ওভারের ৮ উইকেটে ১২৯ রান

আরও পড়ুন: গুজরাট অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ২০

পিচে সবুজ আভা থাকায় বিপক্ষ বোলারদের সামনে দলের ব্যাটসম্যানরা নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে। আর প্রস্তুতি ম্যাচগুলোতে যেহেতু যথাযথ ম্যাচ প্রাকটিসের সুযোগ মেলে, তাই টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত গ্রহণ করার কথা জানালেন বিরাট। সেইসঙ্গে প্রথম প্রস্তুতি ম্যাচে বহু চর্চিত চার নম্বর পজিশনে কেএল রাহুলকে দেখতে পাওয়ার সম্ভাবনা জোরালো হল।

ভারতীয় দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, দীনেশ কার্তিক, এমএস ধোনি, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ ও যুবেন্দ্র চাহাল।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন