পিএসজি ছাড়ছে নেইমার, নতুন ঠিকানা বার্সা না রিয়াল?

প্রকাশ : ১৯ জুন ২০১৯, ১৭:১১ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

ছবি : সংগৃহীত

দুই বছর আগে রেকর্ড মূল্যে (২২২ মিলিয়ন ইউরো) বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে পাড়ি জমান নেইমার। এরপর থেকেই মনোকষ্টে ভুগতে শুরু করেন এই ব্রাজিল সুপারস্টার। একে তো বন্ধু মেসি-সুয়ারেজে বিরহ যন্ত্রণা, তার উপর বিরক্তিকর সতীর্থ কাভানির আচরণ তার মন বিষিয়ে তোলে। মেসির আড়াল এড়াতে পিএসজিতে গিয়ে একের পর এক ইনজুরিতে চলে যান বিশ্বকাপ জয়ী কিলিয়ান এমবাপের দুর্দান্ত পারফরমেন্সের আড়ালে। এসবই হতাশায় ডুবিয়েছে বার্সেলোনায় হয়ে চ্যাম্পিয়নস লিগসহ সব ধরনের ট্রফি জেতা এই ফুটবলারকে। তিনি যেমন পিএসজি ছাড়তে উদ্গ্রীব, তেমনই পিএসজি ছাড়তে চাচ্ছে তাকে। আর এ কারণেই নেইমারের বার্সেলোনায় ফেরা কিংবা রিয়াল মাদ্রিদে পাড়ি দেয়ার আলোচনাও বিশ্ব মিডিয়ায় চলছে জোরেসোরে।

 

ব্রাজিল দলে অনুশীলনের সময় ইনজুরি আক্রান্ত হয়ে কোপা আমেরিকা দল থেকে ছিটকে পড়েছেন নেইমার। তার উপর নারীকাণ্ডে জড়িয়েও বেশ বিপাকে এই ব্রাজিল সুপারস্টার। এই অবস্থায় পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাফি বলেছেন, পিএসজি আর তার (নেইমার) সুপারস্টার আচরণ দেখতে চাচ্ছে না। সে মনে করে, সে ছাড়া এখানে আর কোনো তারকা নেই।

 

এইসব কথা নেইমারের পিএসজি ছাড়া স্পষ্ট ইঙ্গিত তো দিচ্ছেই, সাথে বার্সেলোনা থেকেও খবর আসছে মেসি-সুয়ারেজরা ফেরত চান তাদের বন্ধুকে। এজন্য বার্সেলোনাকে চড়া মূল্যও দিতে হবে। পিএসজির পক্ষ থেকে বার্সেলোনার দুই তারকা ফুটবলার ওসমান দেম্বেলে ও কুতিনহোর মধ্যে একজনকে চাওয়া হতে পারে। বার্সেলোনাও খরচ কমাতে এইদিকেই নজর দিচ্ছে। সবমিলিয়ে ধরেই নেয়া হচ্ছে ঘরে ছেলে ঘরে ফিরছে।

অন্যদিকে রিয়াল মাদ্রিদের সঙ্গেও আলাপ আলোচনার খবর আসছে। এক্ষেত্রে পিএসজির দাবি অনেকটাই পরিস্কার। ব্রাজিল তারকা কাশেমিরোকে চাওয়া হচ্ছে। সেই সাথে দিতে হবে নগদ অর্থও। যা রিয়াল মাদ্রিদের জন্য বড় বাধা হতে পারে। এই মৌসুমে ইতোমধ্যেই ৩০৩ মিলিয়ন ইউরো খরচ করেছে ক্লাবটি। নতুন করে খরচ করতে হলে খেলোয়াড় বিক্রি করে আয় বাড়ানোর বাইরে খুব একটা বিকল্প হাতে নেই স্প্যানিশ জায়ান্টদের সামনে।

 

ইত্তেফাক/এএম