ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
৩০ °সে


বাংলাদেশের অনুশীলন শুরু আজ

বাংলাদেশের অনুশীলন শুরু আজ
অনুশীলন করছেন মুশফিকুর রহিম : ছবি : ইত্তেফাক

শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে দেশের মাটিতে তিন দিন অনুশীলন করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রাথমিকভাবে কোনো অনুশীলন ছাড়াই ২০ জুলাই দেশ ত্যাগের পরিকল্পনা ছিল টিম ম্যানেজমেন্টের। শেষ মুহূর্তে পরিকল্পনা বদলেছে। বিশ্বকাপের পর দেশে ফিরে বিশ্রামে থাকা ক্রিকেটাররা আজ থেকেই মিরপুর স্টেডিয়ামে অনুশীলনে নামছেন। বিসিবির মিডিয়া বিভাগ জানিয়েছে, মাশরাফিদের অনুশীলন চলবে ১৯ জুলাই পর্যন্ত।

লঙ্কা সফরের ওয়ানডে দলের ১৪ ক্রিকেটার অবশ্য এই অনুশীলনে থাকবেন না। দলে ফেরা তাইজুল ইসলাম এখন ভারতে। ব্যাঙ্গালোর থেকেই কলম্বো যাওয়ার কথা এই বাঁহাতি স্পিনারের। চট্টগ্রামে থাকা এনামুল হক বিজয় আগামী ১৯ জুলাই আফগানদের বিরুদ্ধে ওয়ানডে খেলার পর দলের সঙ্গে যোগ দিবেন।

এদিকে গত কয়েকদিন ধরে মিরপুরে ব্যক্তিগতভাবে অনুশীলন করছেন তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুনরা। তাদেরকে সহযোগিতা করছেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। শ্রীলঙ্কা সিরিজে তার উপরই বর্তাচ্ছে টাইগারদের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব।

আরো পড়ুন : ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু ২৯ জুলাই

গতকাল শেরেবাংলার সেন্টার উইকেটে ব্যাটিং করেছেন মুশফিকুর রহিম। গত ১৫ জুলাই থেকেই অনুশীলনে নেমে পড়েছেন অভিজ্ঞ এই উইকেটকিপার-কাম-ব্যাটসম্যান। সাকিব আল হাসানের পর বিশ্বকাপে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক (৩৬৭ রান) ছিলেন মুশফিক। দুটি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেছিলেন তিনি। সাকিব না থাকায় লঙ্কানদের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের সিরিজে ব্যাটিংয়ে বড় দায়িত্ব পালন করতে হবে মুশফিক ও তামিমকে।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন