ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
২৬ °সে


লিভারপুলে দায়িত্ব অব্যাহত রাখবেন ক্লপ

লিভারপুলে দায়িত্ব অব্যাহত রাখবেন ক্লপ
ছবি : সংগৃহীত

অন্তত আরো তিন বছর লিভারপুলের প্রধান কোচ হিসেবে এ্যানফিল্ডে থাকার আশাবাদ ব্যক্ত করেছেন জার্গেন ক্লপ। প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাবটি উত্তর আমেরিকায় মৌসুম পুর্ব টুর্নামেন্টে অংশগ্রহণের প্রস্তুতিকালে এ কথা বলেন ক্লপ।

গত মাসে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এনে দিয়েছেন ক্লপ। এটি ছিল ক্লাবটির ষষ্ঠ শিরোপা। তবে ক্লাবের সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ ২০২২ সাল পর্যন্ত। এমতাবস্থায় লিভারপুল ছেড়ে তিনি অন্যত্র পাড়ি জমাতে পারেন বলে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন রিপোর্টের জবাবে ক্লাপ বলেন, ‘চুক্তি শেষ হবার তিন বছর আগেই মানুষ এমন প্রশ্ন করবে বলে আমি মনে করিনা। দেখা যাক কি হয়। আমরা কেন এখনই এমন কথা ভাবছি? আমার জবাব হচ্ছে অন্তত তিন বছর এখানে থাকছি।’

গত মাসেই ইএসপিএনের রিপোর্টে বলা হয়, লিভারপুলের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর বিশ্রাম নেয়ার কথা ভাবছেন ক্লপ। এদিকে তার এজেন্ট মার্ক কোসিকে ইঙ্গিত দিয়েছেন তিনি জার্মান জাতীয় দলের দায়িত্ব নিতে পারেন।

তবে ক্লপের সব মনোযোগই এখন এখন দলের মৌসুম পূর্ব টুর্নামেন্টের দিকে। যুক্তরাষ্ট্রে তিনটি ম্যাচের টুর্নামেন্টে অংশগ্রহণ করবে রেডরা। প্রথম ম্যাচে সাউথ বেন্ডে বরুশিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে ইংলিশ জায়ান্টরা। ক্লপ বলেন, ‘নতুন মিশনের পরীক্ষার জন্য আমি উন্মুখ হয়ে আছি।’ তবে সফরকালে ফলাফল কি হবে সে বিষয়ে তিনি চিন্তত নন বলে জানিয়েছেন।

ক্লপ বলেন, ‘এখন পর্যন্ত দলটির অবস্থা বেশ ভালই আছে। তবে অনেক কাজ করতে হবে। গত বছর আমরা সুনির্দিষ্ট একটি পর্যায়ে খেলে গেছি। এখন পরবর্তী মৌসুমে কেমন খেলব তার একটি লক্ষ্য নিয়েই আমাদের এগুতে হবে।’

অবশ্য আন্তর্জাতিক সূচির কারণে লিভারপুলের এই প্রস্তুতিতে ব্যাঘাত ঘটতে পারে। ব্রাজিলের হয়ে কোপা আমেরিকায় অংশগ্রহনের কারণে গোল রক্ষক আলিসন ও ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো স্কোয়াডে যুক্ত হবেন সফরের শেষ ভাগে। এদিকে আফ্রিকান নেশন্স কাপে অংশগ্রহণের কারণে স্ট্রাইকার মোহাম্মদ সালাহ, সাদিও মানেও অনুপস্থিতির তালিকায় রয়েছেন।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন