ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
২৫ °সে


কোহলির নেতৃত্বেই ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর

কোহলির নেতৃত্বেই ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর
ছবি : সংগৃহীত

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে তাই এক নম্বর উইকেটরক্ষক হিসেবে যাচ্ছেন ঋষভ পান্থ। আর দলের নেতৃত্বে থাকছেন বিরাট কোহলিই। এই সফরেই বিশ্রামে থাকছেন হার্দিক পাণ্ডিয়া। টি-টোয়েন্টি এবং ওয়ানডেতে বিশ্রামে জশপ্রিত বুমরাহ। তবে টেস্টে খেলবেন তিনি।

মিডল অর্ডারকে শক্তিশালী করতে এই সফরে সুযোগ পেয়েছেন শ্রেয়স আইয়ার, মনীশ পাণ্ডেরা। বিশ্বকাপে চোট পাওয়া শিখর ধাওয়ান টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলে ফিরলেও টেস্টে তার জায়গা হয়নি। টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন ওয়াশিংটন সুন্দর।

আগামী ৩ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর। যেখানে দু’দলের মধ্যে ৩টি টি-টোয়েন্টি, ৩টি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ হবে। এর মাধ্যমে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে অভিযান যাত্রা করবে ভারত।

আরও পড়ুন : প্রিয়া সাহার বিরুদ্ধে তড়িঘড়ি আইনি ব্যবস্থা নয় : ওবায়দুল কাদের

টি-টোয়েন্টি দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ পাণ্ডে, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ক্রুনাল পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহর, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, দীপক চাহর ও নভদীপ সাইনি।

ওয়ানডে দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ পাণ্ডে, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহল, কেদার যাদব, মোহাম্মদ সামি, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ ও নভদীপ সাইনি।

টেস্ট দল : বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা হারানে (সহ অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারি, রোহিত শর্মা, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীচন্দ্রণ অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ সামি, জাসপ্রিত বুমরাহ ও উমেশ যাদব।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন