বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘নিউজিল্যান্ডার অফ দ্য ইয়ার’ পুরস্কার নিতে চান না স্টোকস

আপডেট : ২৪ জুলাই ২০১৯, ০৬:৩১

নিউজিল্যান্ড সরকারের বিরল সম্মানের জন্য মনোনীত হয়েছিলেন বিশ্বজয়ী ইংল্যান্ড দলের অলরাউন্ডার বেন স্টোকস। কিন্তু এ পুরস্কার নিতে চান না। তার দাবি, নিউজিল্যান্ডার অফ দ্য ইয়ার পুরস্কারের আসল দাবিদার তিনি নন। এটি পাওয়া উচিৎ কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনের।

 

বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে স্টোকসের ব্যাটেই প্রথমবার ট্রফি জয়ের স্বপ্নভঙ্গ হয়েছে কিউয়িদের। তারপরই নিউজিল্যান্ড সরকারের তরফে জানানো হয়, সেদেশে জন্মানো ইংলিশ তারকাকেই এই বিরল সম্মানে ভূষিত করা হবে। কিন্তু স্টোকস চান, পুরস্কারটি পাক উইলিয়ামসনই।

 

তিনি বলেন, ‘এই সম্মানীয় পুরস্কারটা আমার নামের পাশে ঠিক যায় না। কারণ নিউজিল্যান্ডে এমন অনেক ব্যক্তি আছেন যিনি এই পুরস্কারের বেশি যোগ্য। আমি ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ জিতেছি। আমি এখন ব্রিটেনেরই বাসিন্দা।’

 

এরপরই উইলিয়ামসনের প্রসঙ্গ টেনে স্টোকস বলেন, ‘উইলিয়ামসনকে কিউয়ি কিংবদন্তি হিসেবে সম্মান দেওয়া উচিৎ। টুর্নামেন্টের সেরাও হয়েছেন তিনি। গোটা বিশ্বকাপে দারুণ মানবিকতা ও ধৈর্যের পরিচয় দিয়েছেন। তাই এ পুরস্কার তারই প্রাপ্য। আমার মনে হয়, নিউজিল্যান্ডবাসীও এই সিদ্ধান্তে খুশি হবে।’

আরো পড়ুন : টেস্টেও জ্বলে উঠতে চান রয়

১৯৯১ সালের ৪ জুন নিউজিল্যান্ডে জন্ম বেন স্টোকসের। জন্মের পরও বেশ কিছু বছর ক্রাইস্টচার্চেই ছিলেন স্টোকস। তার বাবা জেরার্ড রাগবি লিগ কোচিং করাতে কামব্রিয়া চলে এলে তার সঙ্গেই গোটা পরিবার ইংল্যান্ড পাড়ি দেয়। সেইসময় ১২ বছর বয়সেই ইংল্যান্ডে চলে আসেন বেন।

 

ইত্তেফাক/ইউবি