ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬
৩০ °সে


কাশ্মীর থেকে ফিরলেন লে. কর্নেল ধোনি

কাশ্মীর থেকে ফিরলেন লে. কর্নেল ধোনি
ছবি : সংগৃহীত

সেনাবাহিনীর কাজ শেষ প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি দিল্লিতে ফিরেছেন। দুই সপ্তাহ ধরে তিনি সেনাবাহিনীতে ছিলেন। সেই মেয়াদ শেষ হয়েছে ১৫ অগস্ট। স্ত্রী সাক্ষী ও মেয়ে জিবাও রয়েছেন তার সঙ্গে। ৩১ জুলাই টেরিটোরিয়াল আর্মির প্যারাশুট রেজিমেন্টের লেফটেন্যান্ট কর্নেল ধোনি কাশ্মীরে ১০৬ টিএ ব্যাটেলিয়ান (প্যারা)–এ যোগ দেন। প্রাক্তন ভারত অধিনায়ক যে দলের সঙ্গে ছিলেন তার নাম ‘ভিক্টর ফোর্স’। উত্তপ্ত কাশ্মীরে দায়িত্ব পালনও তার এক নতুন অভিজ্ঞতা।

ধোনি ছিলেন পুলওয়ামা জেলার খেরু অঞ্চলে। সেখানে তিনি বাকি জওয়ানদের মতো টহলদারির কাজ করেছেন। এই দুই সপ্তাহ ধরে ধোনি কাশ্মীরে অন্য সেনার সঙ্গে টহল দেন, পাহারা দেন এবং যুদ্ধের বিভিন্ন বিষয় প্রশিক্ষণ নেন। এই ট্রেনিং-এ যোগ দেবেন বলে ভারতীয় উইকেটরক্ষক নিজেকে ক্যারিবিয়ান সফর থেকে সরিয়ে নিয়েছিলেন। সেই কারণে তরুণ ক্রিকেটারদের দেখে নেওয়ার সুযোগ পায় ভারতীয় বোর্ড।

সূত্রের খবর, ধোনি স্বাধীনতা দিবসের দিন লেহতে জাতীয় পতাকা উত্তোলন করেন। লাদাখের সেনা হাসপাতাল পরিদর্শন করেন সেই দিন। শনিবার ধোনির আইপিএল দল চেন্নাই সুপার কিংসের টুইটে এক ছবিতে দেখা যায়, ভারতের প্রাক্তন অধিনায়ক লে-তে বাচ্চাদের সঙ্গে ক্রিকেট খেলছেন। এই দুই সপ্তাহে কখনও তাকে দেখা গিয়েছে বাহিনীর সহকর্মীদের সই দিতে, আবার কখনও দেখা গিয়েছে গান গাইতে। তারই সঙ্গে প্রায়শই ফুটবল এবং ভলিবল খেলে সেনাদের মানসিক এবং শারীরিকভাবে তরতাজা রাখার বিশেষ উদ্যোগ নিয়েছেন তিনি।

ধোনি যে সময়ে কাশ্মীরে ছিলেন সেসময়টা ছিল খুবই চ্যালেঞ্জিং। কারণ এই সময়ে কাশ্মীরে কেন্দ্রের শাসন জারি করায় কার্ফিও জারি ছিল। তাই যুদ্ধাবস্থার মতো খুব সতর্ক এক সেনাবাহিনীর দলের সঙ্গেই তাকে থাকতে হয়েছে।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৫ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন