ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬
৩০ °সে


বদলি ছাড়া নেইমারকে ছাড়বে না পিএসজি

বদলি ছাড়া নেইমারকে ছাড়বে না পিএসজি
নেইমার ও পাওলো দিবালা(ডানে)। ছবি: গোলডটকম

শিরোপাধারী পিএসজি লিগ ওয়ানের দ্বিতীয় ম্যাচে রেনের কাছে ২-১ গোলে হারার পর দলটির কোচ থমাস টুখেল জানিয়েছেন যোগ্য বদলি খেলোয়াড় দলে না আনা পর্যন্ত তারা নেইমারকে ছাড়বেন না। ইউরোপীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে ব্রাজিলীয় তারকার বদলি হিসেবে জুভেন্তাস ফরোয়ার্ড পাওলো দিবালাকে দলে আনতে চায় পিএসজি।

নেইমার দলবদলের সম্ভাবনার কারণে বেশ কিছুদিন ধরেই পিএসজি একাদশের বাইরে আছেন। যদিও ফরাসি চ্যাম্পিয়নরা গোড়ায় জানিয়েছিল ‘ফিটনেস সমস্যা’ই এর কারণ। গোড়ালির চোটের কারণে জুনে ঘরের মাঠে কোপা আমেরিকাতেও খেলা হয়নি নেইমারের। পিএসজি কোচ জানিয়েছেন, সেই চোট থেকেই সেরে উঠছেন নেইমার।

এর মধ্যে গত রবিবার রাতে নেইমারহীন পিএসজি স্বাগতিক রেনের বিপক্ষে শুরুতে এগিয়ে গিয়েও হারের কবলে পড়েছে। ৩৬ মিনিটে এডিসন কাভানির গোলের পর বিরতির আগে পরে রেনের এমবায়ে নিয়াং আর রোমেইন দেল কাস্তিলো গোল করলে হার নিশ্চিত হয় পিএসজির। এ কারণেই পিএসজি কোচের অনুধাবন, নেইমারকে ছাড়তে হলে আগে যোগ্য বদলি খুঁজে পেতে হবে।

টুখেল খেলাটির পর বলেন, ‘নতুন খেলোয়াড় আসার আগ পর্যন্ত সে যাচ্ছে না, এটা সম্ভব নয়। এটা পরিষ্কার যে, সে থাকলে আমাদেরকে জেতাতে পারবে এমন একজন খেলোয়াড় বেশি থাকবে।’

পিএসজি কোচের মূল্যায়ন, গতির অভাবেই ম্যাচ হেরেছে তার দল। তিনি বলেন, ‘গতি বাড়ানোর সামর্থ্যের অভাব ছিল আমাদের। এমন কিছু মুহূর্ত ছিল যেখানে ফাঁকা জায়গা পেয়েও কাজে লাগাতে পারিনি আমরা।’

তবে নেইমারের অনুপস্থিতিকে আবারও নেহায়েতই ‘ফিটনেস সমস্যা’ হিসেবেই দেখলেন টুখেল, ‘আমি সবসময়ই বলি, দলবদলের সময় আরো ১০ দিন বাকি আছে। আপনি কি করে আজকালের মধ্যেই সমাধানের আশা করেন? আর আজ আমার খেলোয়াড় খেলেনি কেননা অন্যদের মতো পুরোপুরি অনুশীলনে অংশ নিতে পারেনি সে। এটাই বর্তমান পরিস্থিতি এবং কিছুই পালটায়নি।’

আরো পড়ুন: কোহলির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন স্মিথ

রেনের বিপক্ষে এই হার নেইমারের বদলি খেলোয়াড় দলে আনার জন্য পিএসজিকে নতুনভাবে বেগবান করেছে। গোলডটকম জানাচ্ছে ব্রাজিলীয় তারকার শূন্যস্থান পূরণে পাওলো দিবালাকে চায় প্যারিসের ক্লাবটি। এজন্য জুভেন্তাসকে ৮০ মিলিয়ন ইউরোর প্রস্তাবও দিয়েছে পিএসজি।

ইংলিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইলের মতে, পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো আসছে বুধবারই এই চুক্তিটি সম্পন্ন করতে চান। এজন্যে খেলোয়াড়টির এজেন্ট হোর্হে আন্তুনের সঙ্গেও আলাপ শুরু করেছে পিএসজি।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৫ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন