ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
৩২ °সে


বাংলাদেশ সফরের জন্য আফগান দল ঘোষণা

বাংলাদেশ সফরের জন্য আফগান দল ঘোষণা
ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। দলের নেতৃত্বে আছেন রশিদ খান। ১৫ সদস্যের টেস্ট দলে প্রাধান্য পেয়েছেন অভিজ্ঞরা। তবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নতুন মুখ রয়েছেন তিনজন।

আফগানিস্তানের এটি তৃতীয় টেস্ট। এই ম্যাচে নিষেধাজ্ঞায় পড়া মোহাম্মদ শেহজাদ স্বাভাবিকভাবেই নেই। এছাড়াও বাদ পড়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান নাসির জামাল, বাঁহাতি স্পিনার শরফুদ্দীন আশরাফ, পেসার ওয়াফাদার মোমান্দ ও বাঁহাতি স্পিনার ওয়াকার সালামখেইল। তারা সবাই আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে ছিলেন।

ওয়ানডেতে খেললেও প্রথম টেস্টে ডাক পেয়েছেন শাপুর জাদরান। ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলা উইকেটরক্ষক ব্যাটসম্যান আফসার জাজাই, অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবী ও আসগর আফগান রয়েছেন টেস্ট দলে। তবে বিশ্বকাপে আফগান দলের নেতৃত্ব দেয়া গুলবাদিন নাইব টেস্ট দলে নেই। অবশ্য তিনি ডাক পেয়েছেন টি-টোয়েন্টি সিরিজের জন্য।

এদিকে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে দলে ডাক পেয়েছেন তিন নতুন মুখ শাহিদুল্লাহ, উইকেটরক্ষক ব্যাটসম্যান রাহমানুল্লাহ গুরবাজ ও অলরাউন্ডার ফজল নিয়াজি।

আরও পড়ুন : তিস্তার ব্যাপারে প্রতিশ্রুতি আছে: জয়শঙ্কর

দুই দলের মধ্যে একমাত্র টেস্ট ম্যাচটি হবে ৫ থেকে ৯ সেপ্টেম্বর চট্টগ্রামে। এরপর ১৩ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত হবে ত্রিদেশীয় সিরিজ। এই সিরিজে বাংলাদেশ ও আফগানিস্তান ছাড়াও খেলবে জিম্বাবুয়ে দল।

টেস্ট দল: রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবী, ইহসানুল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাত, হাসমতউল্লাহ শহীদী, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), জহির খান, জাভেদ আহমাদি, আহমেদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই (উইকেটকিপার), শাপুর জাদরান ও কায়েস আহমেদ।

টি-টোয়েন্টি দল: রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবি, হযরতউল্লাহ জাজাই, নাজীব তারাকাই, মুজিব উর রহমান, শরফুদ্দীন আশরাফ, নাজিবুল্লাহ জাদরান, শাহিদুল্লাহ, করিম জানাত, গুলবাদিন নাইব, ফরিদ আহমেদ, শফিকুল্লাহ, ফজল নিয়াজি, দাওলাত জাদরান, নাভিন উল হক ও রাহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক)।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন